টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

‘বাংলা মানেই ব্যবসা”, এলন মাস্ককে পশ্চিমবঙ্গে এসে শিল্প গড়ার ডাক রাজ্যের মন্ত্রীর

বাংলাহান্ট ডেস্ক : বাংলায় এবার টেসলা কর্তা এলন মাস্ককে বিনিয়োগ করতে আমন্ত্রন জানালেন রাজ্যেরই এক মন্ত্রী। এদিন ট্যুইট করে এমনটাই জানালেন মন্ত্রী মহম্মদ গোলাম রব্বানি।

দীর্ঘদিন ধরে ভারতে বিনিয়োগ করতে চেয়ে একাধিকবার আবেদন জানিয়েছে টেসলা। কিন্তু বিগত ৩ বছরের মোদি সরকারের কাছ থেকে মেলেনি অনুমোদন। এই প্রেক্ষিতে বৃহস্পতিবার এলন মাস্ক একটি ট্যুইটে কার্যতই মোদী সরকারের বিরুদ্ধে তাঁর ক্ষোভ উগরে দেন। এরপরই এই রাজ্যের মন্ত্রীর তরফ থেকে বাংলায় বিনিয়োগের আহ্বান যায় তাঁর কাছে।

ট্যুইটে মন্ত্রী মহম্মদ গোলাম রব্বানি লেখেন, ‘ বাংলায় আসুন। এখানে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের তত্ত্বাবধানে ব্যবসার সমস্ত পরিকাঠামোই রয়েছে। বাংলা মানেই ব্যবসা’।

ভারতে এখনও লভ্য নয় টেসলা গাড়ি। তাই এক ব্যক্তি ট্যুইটারে এলন মাস্ককে প্রশ্ন করেছিলেন কেন এখনও ভারতে আসছে না টেসলা। এই প্রশ্নের উত্তরেই কেন্দ্র সরকারের প্রতি নিজের পরোক্ষ ক্ষোভ উগরে দেন টেসলা কর্তা। সেই ট্যুইটটিকেই রিট্যুইট করে বাংলায় তাঁকে বিনিয়োগের আহ্বান জানিয়েছেন রাজ্যের সংখ্যালঘু উন্নয়ন এবং মাদ্রাসা শিক্ষা দপ্তরের মন্ত্রী মহম্মদ গোলাম রব্বানি।

কেন্দ্র সরকার ঔদাসিন্য দেখালেও টেসলাকে বিনিয়োগের জন্য এর আগেই আহবান জানিয়েছে মহারাষ্ট্র এবং তেলেঙ্গানা। এবার বাংলার এই আবেদনে কতখানি সাড়া দেবেন মাস্ক তা সময়ই বলবে।
যদিও বাংলায় টেসলা বিনিয়োগ করলে যে বিপুল পরিমাণ কর্মসংস্থান তৈরি হবে, তা বলাই বাহুল্য।

Related Articles

Back to top button