টাইমলাইনপশ্চিমবঙ্গ

বাংলায় গ্রেফতার আল-কায়দার দুই জঙ্গি, ছিল বড়সড় নাশকতার ছক

বাংলাহান্ট ডেস্ক: পশ্চিমবঙ্গের কিছু জায়গা থেকে বিভিন্ন সময়ে নানান নিষিদ্ধ জঙ্গি সংগঠনের সদস্যেরা গ্রেফতার হয়েছে। দেশবিরোধী কাজের অভিযোগে ইউএপিএ ধারায় গ্রেফতারের ঘটনাও ঘটেছে কিছু কিছু। বাংলার কোথায় কোথায় জঙ্গি গতিবিধি রয়েছে কিংবাঅতীতে জঙ্গিরা কোন কোন এলাকায় বিশেষ ভাবে সক্রিয় ছিল, রাজ্যের বিভিন্ন গোয়েন্দা সংস্থার কাছে তার তালিকা ইতিমধ্যেই চেয়েছেন কেন্দ্রীয় গোয়েন্দারা।

এবার গত বুধবার রাত আটটা নাগাদ উত্তর 24 পরগনার শাসন থানার খরিবাড়ি অঞ্চল থেকে নির্দিষ্ট সূত্র মারফত পাওয়া খবরের ভিত্তিতে দুই ব্যক্তিকে আল কায়দা জঙ্গি সন্দেহ করে গ্রেফতার করল পশ্চিমবঙ্গ পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ)। ধৃত দুজনের নাম আব্দুর রাকিব সরকার এবং কাজী আহসান উল্লাহ। তাদেরকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন ” আল কায়দা ইন ইন্ডিয়ান সাব কন্টিনেন্ট” এর সঙ্গে প্রত্যক্ষভাবে সম্পর্কযুক্ত বলে সন্দেহ করা হচ্ছে।

পুলিশের দাবি , ধৃত দুই সন্দেহভাজন ব্যক্তির উপর একাধিক নাশকতামূলক কার্যকলাপের অভিযোগ রয়েছে। এবং আরো কিছু সূত্র মারফত খবরের ভিত্তিতে তাদেরকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ সূত্রে খবর, ধৃতদের মধ্যে একজন, ৩৭ বছরের রাকিব আব্দুর সরকারের বাড়ি দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুরে। এবং অপরজন তথা ৩২ বছরের আহসান আসলে হুগলির আরামবাদের বাসিন্দা হলেও থাকতেন কলকাতার অঞ্চলে।

সূত্রে খবর, ধৃত দুই ব্যক্তির কাছ থেকে অনেক আপত্তিকর প্রচারপত্র ও বেশ কিছু নথি উদ্ধার করা হয়েছে।বেআইনি কার্যকলাপ প্রতিরোধ আইন তথা ইউএপিএ এবং ভারতীয় দণ্ডবিধির বিভিন্ন ধারায় ধৃত দের সঙ্গে জড়িত আরো ১৭ জনের সন্ধান মিলেছে।

Related Articles