fbpx
টাইমলাইনরাজনীতি

যদি গাড়ি বিক্রি কমই থাকত, তাহলে রাস্তায় এত জ্যাম কি করে হয়? লোকসভায় হাস্যকর প্রশ্ন বিজেপি সাংসদের

বাংলা হান্ট ডেস্কঃ পিঁয়াজের দাম (Onion Price) বৃদ্ধি আর ধর্ষণ নিয়ে বিতর্কিত মন্তব্য করার পর, এবার সংসদের অন্দরেই আরও একটি আজব বয়ান শোনা গেলো। এই আজব বয়ান অটো মোবাইল সেক্টরে (automobile sector) মন্দা নিয়ে করা হয়েছে। লোকসভায় (lok sabha) বালিয়া (balia) থেকে বিজেপির সাংসদ বিরেন্দ্র সিং মস্ত ( Virendra Singh ‘Mast’ ) সড়কে ট্র্যাফিক জ্যামের সাথে অটোমবাইলের বিক্রির সম্পর্ক জুড়ে দিলেন।

বালিয়ার সাংসদ বিরেন্দ্র সিং মস্ত বলেন,  ‘দেশ আর সরকারকে বদনাম করার জন্য সবাই বলছে যে, অটোমোবাইল সেক্টরে মন্দা দেখা দিয়েছে। যদি অটোমোবাইল সেক্টরে বিক্রি বাট্টা কমে গেছে তো, রাস্তায় এত জ্যাম কেন?” দীর্ঘ সময় ধরে অটো সেক্টরে মন্দা দেখা দিয়েছে। ঘরোয়া যাত্রী বাহনের বিক্রি সেপ্টেম্বর পর্যন্ত প্রায় এক বছর ধরে মন্দার সন্মুখিন। উৎসবের মরশুমে অক্টোবর মাসে ০.২৮ শতাংশের সামান্য বৃদ্ধি দেখা দিয়েছে।

অর্থ মন্ত্রী নির্মলা সীতারমন সেপ্টেম্বর মাসে অটো সেক্টরে মন্দার জন্য মানুষদের কে দায়ী করেছেন। উনি বলেছেন, এখন মানুষ গাড়ি কেনার জায়গায় ওলা আর উবের এর মতো ক্যাব ভাড়া করে সফর করতে বেশি পছন্দ করছেন।

আরেকদিকে, সংসদ ভবনে বিরোধীরা পেঁয়াজের দাম নিয়ে সরকারের উপর আক্রমন করেছে। একজন MP জিজ্ঞাসা করেন আপনি পেঁয়াজ খান? এর উত্তরে অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ (Nirmala Sitharaman) বলেন যে তিনি পেঁয়াজ খান না। নির্মলা সীতারমন বলেন তিনি এমন পরিবার থেকে আসেন যেখানে পেঁয়াজ, রসুনের ব্যাবহার হয় না। NCP এর সাংসদ সুপিয়া সুলে দেশে পেঁয়াজের মূল্য বৃদ্ধি নিয়ে প্রশ্ন করলে সীতারমন বলেন, আমি এত পেঁয়াজ রসুন খায় না। পেঁয়াজের নিয়ে আমার কোনো মতলব নেই। অবশ্য পেঁয়াজ এর দামের বিষয়ে লাগাম লাগানোর উপর চর্চা করেন নির্মলা সীতারমন।

Back to top button
Close