টাইমলাইনপশ্চিমবঙ্গ

‘মমতা দি আরেকবার’! ট্যাব কেনার টাকা পেয়েই ডিজে বাজিয়ে উল্লাসে মাতোয়ারা রামগঞ্জের পড়ুয়ারা

বাংলাহান্ট ডেস্কঃ কিছুদিন আগেই মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (Mamata Banerjee) ঘোষণা করেছিলেন, দ্বাদশ শ্রেণির ছাত্র-ছাত্রীদের ট্যাব কিনে দেবেন। তারপরই ঘোষণা করেন, এত বিশাল পরিমাণে ট্যাব (tab) মার্কেটে না পাওয়ার কারণে তিনি নগদ টাকাই পাঠিয়ে দেবেন ছাত্র ছাত্রীদের অ্যাকাউন্টে। ট্যাব কেনার টাকা ঢুকতেই উল্লাসে মেতে উঠল উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর ব্লকের প্রত্যন্ত এলাকা রামগঞ্জ হাইস্কুলের (ramganj high school) দ্বাদশ শ্রেণির পড়ুয়ারা।

ব্যাঙ্ক অ্যাকাউন্টে ট্যাব কেনার টাকা ঢুকতেই শুক্রবার সন্ধ্যায় ডিজে বাজিয়ে রাস্তায় আনন্দে নাচ গান শুরু করল রামগঞ্জ হাইস্কুলের দ্বাদশ শ্রেণির পড়ুয়ারা। রীতিমত মিছিল করে ‘রাজ্যে দিদিমণি আরও এক বার’ শ্লোগান তুলে গোটা এলাকা জুড়ে মুখ্যমন্ত্রীর নামে জয়ধ্বনি দিল পড়ুয়ারা।

ট্যাব কেনার আনন্দে আত্মহারা হয়ে এক ছাত্র জানিয়েছে, ‘আমাদের কাছে পড়াশুনা করার জন্য ট্যাব কেনার মত অর্থ ছিল না। মুখ্যমন্ত্রী সত্যি মানবিক। তিনি আমাদের ট্যাব কেনার অর্থ সাহায্য করে বড় উপকার করেছেন। সেই কারণেই আমাদের এত আনন্দ’।

করোনা মহামারির জেরে লকডাউনে দীর্ঘ প্রায় ১০ মাস ধরে বন্ধ রয়েছে স্কুল কলেজ। প্রথম দিকে পড়াশুনা সম্পূর্ণ বন্ধ থাকলেও, বেশ কয়েকমাস ধরে অনলাইনেই আবার পড়শুনা চালু করা হয়েছে। এই পরিস্থিতিতে স্মার্টফোন বা ট্যাব না থাকায় পড়শুনায় বিঘ্ন ঘটছে প্রত্যন্ত গ্রামাঞ্চলের পড়ুয়াদের।

সকলের কথা চিন্তা করেই মুখ্যমন্ত্রী ঘোষণা করেছিলেন, উচ্চমাধ্যমিক পরীক্ষার প্রস্তুতি নিচ্ছেন যেসকল ছাত্র- ছাত্রী অর্থাৎ দ্বাদশ শ্রেণীর পড়ুয়াদের পড়ুয়াদের পড়াশুনার সুবিধার্থে ট্যাব দেবে রাজ্য সরকার। কিন্তু এই পরিস্থিতিতে বাজারে বিশাল পরিমাণ ট্যাব না পাওয়ার কারণে তিনি ঘোষণা করেছিলেন ছাত্র ছাত্রীদের ব্যাঙ্ক অ্যাকাউন্টেই সরাসরি ট্যাব কেনার অর্থ পাঠিয়ে দেওয়া হবে।

Back to top button