টাইমলাইনপশ্চিমবঙ্গকলকাতা

করোনা যুদ্ধে এগিয়ে এলেন ছাত্রছাত্রীরা, ক্যাম্পাসের মধ্যেই সেফ হোম তৈরির আর্জি যাদবপুরে

বাংলাহান্ট ডেস্কঃ দেশ জুড়ে বাড়তে থাকা করোনা সংক্রমণের মধ্যে এই সংকটের দিনে হাত গুটিয়ে বসে নেই যাদবপুর বিশ্ববিদ্যালয় (jadavpur university)। করোনা পরিস্থিতি মোকাবিলা করার লক্ষ্যে ক্যাম্পাসের মধ্যেই সেফ হোম (safe home) তৈরি করার দাবি জানাল ছাত্রছাত্রীরা। এই মর্মে উপাচার্য সুরঞ্জন দাসকে একটি চিঠিও দেওয়া হয়েছে বলে খবর।

করোনার প্রথম পর্ব থেকেই বন্ধ রয়েছে রাজ্যের সমস্ত স্কুল কলেজ। মাঝে শিক্ষার্থীদের সুবিধার্থে আংশিক ছাত্রছাত্রী নিয়ে বিদ্যালয়ের পঠনপাঠন শুরু করা হলেও, প্রায় ১ বছরেরও বেশি সময় ধরে বন্ধ রয়েছে কলেজ, বিশ্ববিদ্যালয়। মাঝে অফিসিয়াল কাজের জন্য আংশিক খোলা হলেও, আবারও করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পরতে তা বন্ধ রাখা হয়েছে।

বাড়তে থাকা এই সংকটের দিনে এগিয়ে এল যাদবপুর বিশ্ববিদ্যালয়। ক্যাম্পাসের মধ্যেই সেফ হোম তৈরি করে সরকার তথা বঙ্গবাসীর উপকার করতে এগিয়ে এল ছাত্রছাত্রীরা। তাদের দাবি, এখন বিশ্ববিদ্যালয়ে পঠনপাঠন কিছুই হচ্ছে না, সম্পূর্ণ বন্ধ রয়েছে বিশ্ববিদ্যালয়। তাই ক্লাস রুম এবং বিশ্ববিদ্যালয়ের অব্যবহৃত ঘরে সেফ হোম করার আর্জি জানিয়ে চিঠিও দিল উপাচার্য সুরঞ্জন দাসকে। তবে কর্তৃপক্ষ এখনও এবিষয়ে কোন সিদ্ধান্ত জানায়নি বলেই খবর।

তবে করোনা যুদ্ধে বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের এগিয়ে আসার ঘটনা এই প্রথম নয়। পূর্বেও করোনা যুদ্ধে একটি অ্যাপ তৈরি করে সকলকে চমকে দিয়েছিলেন এই বিশ্ববিদ্যালয়েরই দুই পড়ুয়া। এছাড়াও প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা নিজেদের উদ্যোগেই এই সংকটের দিনে হাসপাতালের বেড এবং অক্সিজেন সরবরাহের জন্য তৈরি করেছে একটি হেল্প ডেস্ক।

Related Articles

Back to top button