টাইমলাইনবিনোদনভিডিও

‘পড়তিস তো বাংলা মিডিয়াম ছোটলোক মার্কা স্কুলে’, ছেলেকে ইংরেজি শেখানোয় নজরবিহীন আক্রমণ শুভশ্রীকে

বাংলাহান্ট ডেস্ক: গ্ল‍্যামার দুনিয়ার তারকাদের ঘনঘন ট্রোল (Troll) করা যেন একটা ট্রেন্ডে দাঁড়িয়ে গিয়েছে। পোশাকের জন‍্য হোক বা ওজন বাড়া কমা কিংবা চরিত্রের দিকে আঙুল তুলে হরদম শ্লেষাত্মক তীর ছুঁড়ছেন নেটিজেনদের একাংশ। এমনকি নেটদুনিয়াকে আড়াল বানিয়ে অশ্লীলতার সীমা ছাড়াতেও পিছপা হন না কিছু নেটনাগরিকরা।

কিছুদিন ধরে এমনি ট্রোলের শিকার হচ্ছেন অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ‍্যায় (Subhashree Ganguly)। মা হওয়ার পর থেকে বারংবার বডি শেমিংয়ের শিকার হয়েছেন তিনি। এবার ছেলের সঙ্গে ইংরেজিতে কথা বলার জন‍্য নিন্দার সম্মুখীন হলেন শুভশ্রী। বাংলায় থেকে, বাংলায় পড়াশোনা করে এখন বাংলায় কথা বলতে লজ্জা করছে? নেটিজেনরা প্রশ্ন ছুঁড়েছেন অভিনেত্রীকে।


ইউভানের জন্মদিন উপলক্ষে সুইজারল‍্যান্ডে ঘু্রতে গিয়েছেন রাজ শুভশ্রী। বিমানবন্দরে ছেলের সঙ্গে ইংরেজিতে কথা বলায় একপ্রস্থ সমালোচনার মুখে পড়েছিলেন অভিনেত্রী। ইংরেজিতে কেন, ছেলের সঙ্গে বাংলায় কথা বলতে কী সমস্যা অভিনেত্রীর? একজন লিখেছেন, ছেলেকে বাংলা শেখান। কেউ প্রশ্ন করেছেন, বাংলায় থেকে মাতৃভাষায় কথা বলতে লজ্জা করে বলুন? আরেকজন কটাক্ষ শানিয়েছেন, কাক হয়ে ময়ূর সাজার শখ!

এবার ফের নজিরবিহীন আক্রমণের মুখে পড়লেন শুভশ্রী। সুইজারল‍্যান্ডে রোপওয়ে চড়ে একটি ভিডিও শুট করেছেন রাজ। চারপাশে পাহাড় ঘেরা সবুজ উপত‍্যকার উপর দিয়ে গিয়েছে রোপওয়ের লাইন। ইউভানকে কোলে নিয়ে ‘দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গে’র সুর গুনগুন করতে দেখা যায় শুভশ্রীকে।


ভিডিও করতে করতেই ছেলেকে ‘হ‍্যাপি বার্থডে’ জানান রাজ। পালটা শুভশ্রী ইংরেজিতে ছেলেকে বলেন, ‘থ‍্যাঙ্ক ইউ’ বলতে। কিন্তু ইউভানের সেদিকে কান নেই। মুখে বিরক্তির অভিব‍্যক্তি ঝুলিয়ে রেখেছে সে। হঠাৎ করেই তার নজর নীচের উপত‍্যকায় গোরুর দিকে। সঙ্গে সঙ্গে মাম্মাকে ডেকে ‘কাউ’ দেখাতে ব‍্যস্ত হয়ে পড়ে ইউভান।

শুভশ্রীও ফের ইংরেজিতে জিজ্ঞাসা করেন, ‘হোয়াট ডাজ কাউ ডু?’ ভিডিওর নেপথ‍্যে একজনকে বাংলা বলতে শোনা গেলেও অভিনেত্রী ইংরেজিই চালিয়ে গিয়েছেন। ভিডিওর কমেন্ট বক্সে উঁকি দিতেই দেখা গেল এক বিষ্ফোরক মন্তব‍্য।


রীতিমতো কুরুচিকর ভাষায় শুভশ্রীকে তোপ দেগে জনৈক নেটনাগরিক লিখেছেন, ‘পড়তিস তো বাংলা মিডিয়ামের ছোটলোক মার্কা স্কুলে। ইংলিশ এত চিবিয়ে বলার থেকে না বলাই ভাল। পড়াশোনায় তো ল ব দ আবার বলছে হোয়াট ডাজ কাউ ডু? একদিন লাইভ করে ফ্লয়েন্ট ইংলিশ বলিস তখন বুঝব যারা কমেন্ট করবে তাদের উত্তরে।’ তবে এই কটাক্ষের কোনো উত্তর এখনো পর্যন্ত দেননি রাজ বা শুভশ্রী।

Related Articles