fbpx
ক্রিকেটখেলাটাইমলাইন

আউট নিয়ে আম্পায়ারের সাথে বাদানুবাদ! বোর্ডের তরফে বড় শাস্তি দেওয়া হল শুভমান গিলকে।

রঞ্জি ট্রফির একটি ম্যাচে দিল্লির মুখোমুখি হয়েছিল পাঞ্জাব। সেই ম্যাচে অনফিল্ড আম্পায়ারের সাথে বাদানুবাদে জড়িয়ে পড়েন তরুণ ভারতীয় ব্যাটসম্যান শুভমান গিল। তারই শাস্তি রূপে ম্যাচ ফির একশ শতাংশই কেটে নেওয়া হল শুভমান গিলের। সেই সাথে ম্যাচ ফির 50 শতাংশ কেটে নেওয়া হয়েছে দিল্লির অধিনায়ক ধ্রুব শোরের।

মোহালিতে রঞ্জি ট্রফির একটি ম্যাচে মুখোমুখি হয়েছিল পাঞ্জাব বনাম দিল্লি। সেই ম্যাচে ব্যাট করছিলেন পাঞ্জাবের  ডানহাতি ব্যাটসম্যান শুভমান গিল। সেই সময় দিল্লির বোলার সুবোধ ভাটের একটি ডেলিভারিতে শুভমান গিলকে আউটের সিদ্ধান্ত দেন অনফিল্ড আম্পায়ার মহম্মদ রফি। কিন্তু আম্পায়ারের সেই সিদ্ধান্ত মেনে নিতে পারেন নি এই তরুণ ব্যাটসম্যান। এর ফলে আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে বাদানুবাদে জড়িয়ে পড়েন তিনি। তিনি যে আউট নন সেই ব্যাপারে বোঝাতে থাকেন আম্পায়ারকে। তারপর লেগ আম্পায়ারের সাথে আলোচনা করে শুভমান গিলের আউটের সিদ্ধান্ত ফিরিয়ে নেন আম্পায়ার মহম্মদ রফি। আউটের সিদ্ধান্ত ফিরিয়ে নেওয়ায় এর প্রতিবাদ জানিয়ে খেলার মাঝেই মাঠ ছেড়ে চলে যায় দিল্লি ক্রিকেট দল।

এরফলে বেশ কিছুক্ষণ বন্ধ থাকে খেলা। এরপর ম্যাচ রেফারির তৎপরতায় ফের মাঠে নামে দিল্লি দল। ফলে শুরু হয় খেলা। বোর্ডের তরফে এই ম্যাচের পুরো ঘটনার রিপোর্ট চেয়ে পাঠানো হয় ম্যাচ রেফারির কাছে। ম্যাচ রেফারির রিপোর্টের উপর ভিত্তি করেই শুভমান গিলের ম্যাচ ফির পুরো একশ শতাংশই কেটে নেওয়া হয়। সেই সাথে ম্যাচ চলাকালীন দল তুলে নেওয়ায় শাস্তি দেওয়া হয়েছে দিল্লির অধিনায়ক ধ্রুব শোরকেও।

Close
Close