টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

শুভেন্দুর পর এবার সুব্রত মুখোপাধ্যায় লাইনে রয়েছেন- তৃণমূলের ভাঙ্গনের ভবিষ্যৎবাণী সৌমিত্র খাঁর

বাংলাহান্ট ডেস্কঃ রাজ্যের প্রাক্তন পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারী মন্ত্রীত্ব ছাড়ার পরই এক ভবিষ্যৎবাণী করলেন বিজেপির যুব মোর্চার রাজ্য সভাপতি সৌমিত্র খাঁ (Saumitra Khan)। তাঁর কথায়, ‘এটাই ভবিতব্য ছিল। শুভেন্দুর পর এবার সুব্রত মুখোপাধ্যায়ের (Subrata Mukherjee) লাইন রয়েছে’।

শুক্রবার দুপুরেই মন্ত্রীত্ব পদ থেকে ইস্তফা দিয়েছেন শুভেন্দু অধিকারী। তার আগে নিজের জেড ক্যাটাগরির নিরাপত্তা এবং সঙ্গী পাইলট কার ও এসকর্ট গাড়িও ত্যাগ করেছিলেন। এমনকি হলদিয়া উন্নয়ন পর্ষদের চেয়ারম্যানের পদ থেকেও ইস্তফা দিয়ে দেন শুভেন্দু। তারও আগে বৃহস্পতিবার সন্ধ্যের সময় প্রথমে HRBC-র চেয়ারম্যান পদ থেকেও ইস্তফা দিয়েছিলেন শুভেন্দু অধিকারী।

image 179 Bangla Hunt Bengali News

শুভেন্দু অধিকারীর এই পদত্যাগের পর শুক্রবার শিলিগুড়ি থেকে এক ভবিষ্যৎবাণী করলেন বিজেপির যুব মোর্চার রাজ্য সভাপতি সৌমিত্র খাঁ। তিনি বললেন, ‘এটাই ভবিতব্য ছিল তৃণমূলের। আমার ধারণা শুভেন্দুর পর এবার সুব্রত মুখোপাধ্যায়ের লাইন রয়েছে। তবে রবীন্দ্রনাথ ঘোষ এবং গৌতম দেব কি করবেন সেটাও দেখার বিষয় আছে। দেখুন না এক মাসের মধ্যেই মুখ থুবড়ে পড়বে তৃণমূল সরকার। প্রায় ৫৮ জনেরও বেশি তৃণমূল বিধায়ক বিজেপিতে যোগদান করার জন্য একেবারে প্রস্তুত হয়ে রয়েছে’।

তৃণমূলের ভবিষ্যৎবাণী করতে করতেই আবার আক্রমণ করলেন তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জীকে। কটাক্ষ করে বললেন, ‘ত্যাগী হিসাবে দল গড়েছিলেন মমতা ব্যানার্জী। কিন্তু এখন সেখানে সব ভোগীর বাস। কেউই বেশিদিন টিকবে না। জানেন কি, আমি যখন বিজেপিতে যোগ দিয়েছিলাম, তখন ওই হরিদাস ভাইপো অনেক বক্তৃতা দিয়েছিলেন। শেষে দেখবেন মমতা ব্যানার্জী আর অভিষেক বন্দ্যোপাধ্যায় ছাড়া কেউ নেই এই তৃণমূল দলে’।

Back to top button