টাইমলাইনভারত

PNB-র এই গ্রাহকেরা আর তুলতে পারবে না টাকা! কড়া নির্দেশিকা জারি করল ব্যাঙ্ক কর্তৃপক্ষ

বাংলা হান্ট ডেস্কঃ পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের (Punjab National Bank) গ্রাহকদের জন্য গুরুত্বপূর্ণ খবর। PNB গ্রাহকরা যারা এখনও তাদের KYC আপডেট করেননি, তারা আগামী মাস থেকে সমস্যার সম্মুখীন হতে পারেন। যে গ্রাহকদের KYC 12 ডিসেম্বরের পরেও বাকি থাকবে, তাদের অ্যাকাউন্ট থেকে লেনদেন করতে অসুবিধা হতে পারে। ব্যাঙ্ক বলেছে যে রিজার্ভ ব্যাঙ্কের নিয়ম অনুসারে গ্রাহকদের KYC 12 ডিসেম্বর, 2022 এর মধ্যে আপডেট করা বাধ্যতামূলক।

PNB একটি প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে, যে সকল গ্রাহকদের KYC আপডেট বাকি রয়েছে, তাদের নিবন্ধিত ঠিকানায় এবং তাদের নিবন্ধিত মোবাইল নম্বরগুলিতে এসএমএসের মাধ্যমে দুটি নোটিশ পাঠানো হয়েছে। শুধু তাই নয়, 20 এবং 21 নভেম্বর 2022 তারিখে এই ব্যাঙ্কটি তার সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে এই বিষয়ে একটি বিজ্ঞপ্তিও শেয়ার করেছিল বলে জানা গিয়েছে।

PNB তাদের টুইটে বলেছে- ‘RBI নির্দেশিকা অনুসারে, সমস্ত গ্রাহকদের জন্য কেওয়াইসি আপডেট করা বাধ্যতামূলক। যদি আপনার অ্যাকাউন্টটি 30.09.2022 এর মধ্যে KYC আপডেটের জন্য বাকি থাকে, তবে আপনাকে ইতিমধ্যেই সে সম্পর্কে অবহিত করা হয়েছে। 12.12.2022 এর আগে আপনার কেওয়াইসি আপডেট করার জন্য আপনাকে স্থানীয় শাখায় যোগাযোগ করার জন্য অনুরোধ করা হচ্ছে। আপডেট না করার কারণে, আপনার অ্যাকাউন্টের অপারেশন ব্যান হয়ে যেতে পারে।

Punjab National Bank,Reserve Bank of India,Bank account,Suspension,Know Your Customer

KYC আপডেট করার জন্য গ্রাহকদের ঠিকানা প্রমাণ, ছবি, প্যান, আধার নম্বর এবং মোবাইল নম্বর দিতে হবে। আপনি একটি ই-মেইল পাঠিয়েও এই কাজটি সম্পন্ন করতে পারেন। এছাড়াও, আপনি ব্যাঙ্কের শাখায় গিয়ে এই প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে পারেন।

Related Articles