টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

মুখোমুখি রাজ্যপাল- মুখ্যমন্ত্রী! আচমকাই রাজভবনে বৈঠক করলেন জগদীপ ধনখড় এবং মমতা ব্যানার্জি

বাংলাহান্ট ডেস্কঃ আচমকাই রাজভবনে গিয়ে রাজ্যপাল জগদীপ ধনখড়ের (jagdeep dhankar) সঙ্গে দেখা করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (mamata banerjee)। বুধবার সকালে কোলাঘাটে সাংবাদিক বৈঠক থেকেই রাজ্য সরকারের তীব্র সমালোচনা করেছিলেন রাজ্যপাল। তা সত্ত্বেও বেলা গড়াতেই বিকেলে রাজভবনে হাজির হলেন মমতা ব্যানার্জি।

নবান্ন সূত্রে জানা গিয়েছে, সম্পূর্ণভাবে সৌজন্য সাক্ষাৎকার ছিল রাজ্যপাল- মুখ্যমন্ত্রীর এই বৈঠক। এদিন বিকেল ৫ টা নাগাদ রাজভবনে যান মুখ্যমন্ত্রী এবং সন্ধ্যে ৬ টা বেজে ১০ মিনিট পর্যন্ত চলে তাদের মধ্যেকার বৈঠক। তবে বৈঠক শেষে সন্ধ্যে ৬ টা বেজে ২৫ মিনিট নাগাদ রাজভবন থেকে বেরিয়ে গেলেও কি নিয়ে এই বৈঠক ছিল সেবিষয়ে সাংবাদিকদের কিছুই বলেননি মুখ্যমন্ত্রী।

রাজ্য সরকার এবং রাজ্যের প্রশাসনের বিরুদ্ধে একাধিকবার অভিযোগের সুর তুলেছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। এমনকি কোলাঘাটের সাংবাদিক বৈঠকে আমফান দুর্নীতি, রাজ্যের আইন শৃঙ্খলা নিয়েও রাজ্য সরকারের দিকে আঙ্গুল তুলেছিলেন তিনি।

এদিকে আবার, কিছুদিন আগেই তৃণমূলের বেশ কয়েকজন নেতা মন্ত্রীরা অভিযোগ করেছিলেন রাজ্যপাল বিজেপির লোক, বিজেপির মুখপাত্র এবং রাজ্যপালের অপসারণের আর্জি জানিয়ে চিঠি দিয়েছিলেন রাষ্ট্রপতিকেও। এমনকি তারা অভিযোগ করেছিলেন সংবিধান উলঙ্ঘন করছেন রাজ্যপাল। এছাড়াও বিভিন্ন সময় বিভিন্ন ইস্যুতে রাজ্য সরকারের সঙ্গে রাজ্যপালের জারি থাকা সংঘাতের মধ্যে রাজ্যপাল-মুখ্যমন্ত্রীর বৈঠক রাজনৈতিকভাবে যথেষ্ট প্রাসঙ্গিক বলেই দাবি করেছেন বিশেষজ্ঞরা।

Back to top button