টাইমলাইনপশ্চিমবঙ্গ

প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীকে চিঠি লিখে ৬ প্রভাবশালী নেতার নাম ফাঁস করলেন সুদীপ্ত সেন

বাংলা হান্ট ডেস্কঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) আর রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) জেলে বসে বিস্ফোরক চিঠি লিখলেন সারদা কর্তা সুদীপ্ত সেন (Sudipta Sen)। প্রাপ্ত খবর অনুযায়ী, সুদীপ্ত সেনের লেখা ওই চিঠিতে বিভিন্ন রাজনৈতিক দলের ছয়জন প্রভাবশালী নেতার নাম লিখেছেন তিনি। ওই ছয়জন প্রভাবশালী নেতা যে ওনার থেকে টাকা নিয়েছেন, সেটাও জানিয়েছেন তিনি।

কিছুদিন আগে তদন্তকারী সংস্থা সিবিআই এর হাতে একটি অডিও ক্লিপ এসেছিল। ওই অডিও ক্লিপে বেশ কয়েকজনার কণ্ঠস্বর আছে বলে সুত্রের খবর। সিবিআই এর হাতে সেই অডিও ক্লিপ আসার পর সারদা কর্তা সুদীপ্ত সেনের বিস্ফোরক চিঠি এই মামলায় অনেক তথ্য ফাঁস করবে বলে আশাবাদী সবাই। তবে রাজ্যে আসন্ন নির্বাচনের আগে সারদা নিয়ে বড়সড় কিছু ঘটার আশঙ্কাও প্রবল।

জানিয়ে রাখি, গত সাত বছর ধরে সারদা মামলায় জেল খাটছেন সংস্থার কর্তা সুদীপ্ত সেন। আর সাত বছর পর তিনি জেলে বসেই প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীকে চিঠি লেখেন। সুদীপ্ত সেনের লেখা ওই চিঠিতে বিভিন্ন রাজনৈতিক দলের ছয়জন প্রভাবশালী নেতার নাম আছে বলে সুত্রের খবর। সারদা কর্তা চিঠিতে অভিযোগ করে বলেছেন যে, ওই নেতারা ওনার থেকে বিভিন্ন সময়ে মোটা অঙ্কের টাকা নিয়েছিলেন। সুদীপ্ত সেনের লেখা চিঠি PMO এবং মুখ্যমন্ত্রী কার্যালয়ে পাঠানোর ব্যবস্থা করছে সংশোধনাগার কর্তৃপক্ষ।

এর আগে তৃণমূলের বেশ কয়েকজন হেভিওয়েট নেতাকে সারদা মামলায় জেল খাটতে হয়েছিল। এছাড়াও কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারকে নিয়েও সারদা মামলায় অনেক জলঘোলা হয়েছিল। এমনকি স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজীব কুমারের সমর্থনে ধরনায় বসেছিলেন। আর এবার আবারও নির্বাচনের আগে সারদা মামলা মাথাচাড়া দেওয়ায় অস্বস্তিতে শাসক দল।

 

Back to top button