টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

‘আমায় ব্ল্যাকমেইল করে অনেক টাকা নিয়েছে’, শুভেন্দু অধিকারীকে নিয়ে বিস্ফোরক সুদীপ্ত সেন

বাংলা হান্ট ডেস্কঃ সারদা দুর্নীতি মামলায় নয়া মোড়, যা নিয়ে বর্তমানে শোরগোল পড়েছে বঙ্গ রাজনীতিতে। এদিন আদালতে যাওয়ার মুহূর্তে এক বিস্ফোরক দাবি করে বসেন সারদার কর্ণধার তথা মূল অভিযুক্ত সুদীপ্ত সেন। এ নিয়ে বিতর্কের রেশ ছড়িয়েছে গোটা বাংলায়। তবে কি এমন বললেন তিনি, যার জন্য এহেন বিতর্ক?

বিগত বেশ কয়েক বছর ধরে সারদার মামলাটির শুনানি চলছে আদালতে। এর মাঝে একাধিক নেতা সহ অন্যান্য অভিযুক্তদের নাম জড়ালেও তদন্তের কিনারা করতে পারেনি গোয়েন্দা সংস্থা। আর্থিক প্রতারণার এই মামলায় বাংলার একাধিক মানুষ ক্ষতিগ্রস্ত হয়ে পড়লেও তাদেরকে প্রাপ্য টাকা পর্যন্ত ফেরত দেওয়া সম্ভব হয়নি। আর এরইমাঝে এদিন সল্টলেক আদালতে যাওয়ার সময় বিস্ফোরক দাবি করে বসেন সুদীপ্ত সেন। এদিন তার অভিযোগের মূল কেন্দ্রবিন্দুতে ছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

উল্লেখ্য, সারদা মামলায় বিভিন্ন সময় নাম জড়িয়েছে একাধিক বড় বড় নেতার। এরমধ্যে উল্লেখযোগ্য নাম হল শুভেন্দু অধিকারী। অতীতে তৃণমূল দল করলেও বর্তমানে ঘাসফুল ছেড়ে বিজেপিতে যোগদান করেছেন তিনি। বিজেপি নেতার বিরুদ্ধে সুদীপ্ত সেনের আনা অভিযোগে চাঞ্চল্য ছড়িয়েছে গোটা বাংলায়।

অতীতেও কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতিকে চিঠি লেখার পাশাপাশি চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটকেও শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে নালিশ করেন সারদার কর্ণধার আর এদিনও তার গলায় শোনা গেল একই সুর। এদিন শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে তিনি বলেন, “আমাকে ব্ল্যাকমেইল করে অনেক টাকা নিয়েছে শুভেন্দু অধিকারী। বহু টাকা নিয়েছে ও।” টাকার পরিমাণ জিজ্ঞাসা করা হলে সুদীপ্তর সাফ জবাব, “যা বলার আমি আদালতকে বলেছি।”

অতীতেও সারদা মামলায় যুক্ত থাকার ঘটনায় শুভেন্দু অধিকারীকে একের পর এক আক্রমণ করে তৃণমূল শিবির আর এবার স্বয়ং সারদা কর্ণধারের এই দাবি বিজেপি নেতাকে আরো চাপে ফেলবে বলে মত বিশেষজ্ঞদের।

Related Articles

Back to top button