টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

২১ তৃণমূল-বিজেপিকে ফিনিশ করে রাজ্যে বাম-কংগ্রেস জোট সরকার গড়বে, দাবি সুজন চক্রবর্তীর

বাংলা হান্ট ডেস্কঃ বাংলার আসন্ন নির্বাচনে বাম কংগ্রেস জোটই সরকার গড়বে দাবি করলেন বর্ষীয়ান সিপিআইএম (Cpim) নেতা সুজন চক্রবর্তী (Sujan Chakraborty)। তিনি বলেন, বিজেপি এখন বেনোজলে ভর্তি তৃণমূলের (All India Trinamool Congress) রিজেক্টেড নেতারাই এখন বিজেপির মুখ। তিনি বলেন, তৃণমূলের উপরে রাজ্যবাসীর আর কোনও আস্থা নেই। আর বিজেপিকে সরকারে আনবে বলে ভেবেই দেখেনা রাজ্যবাসী। তিনি বলেন, ওদের যা হাল তাতে আমি নিশ্চিত যে ২১ এ বাংলায় বাম কংগ্রেস জোটের সরকার হবেই। সাধারণ মানুষই আমাদের ক্ষমতায় আনবে।

তিনি বলেন, রাজ্যবাসী তৃণমূলকে ক্ষমতায় এনেছিল আশা করে। কিন্তু দশ বছরে মানুষ বুঝে গিয়েছে যে তৃণমূল কি জিনিশ। তাঁরা তৃতীয়বার আর এই ভুল করবে না। এখন মানুষ বাম-কংগ্রেস জোটের উপরেই ভরসা করে বসে আছে। তিনি অষ্টম বামফ্রন্ট সরকার গড়ায় তুমুল ভাবে আশাবাদী।

তিনি বলেন, আমরা সরকারে নেই কিন্তু সরকারে না থেকেও আমরা এই মহামারী লকডাউনের সময় মানুষের সাহাজ্য করার জন্য ঝাঁপিয়ে পড়েছি। আমরা বিনা পয়সার বাজার থেকে শুরু করে শ্রমজীবী ক্যান্টিন, জনতার রান্নাঘর করে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছি। বাম কর্মী-সমর্থকরা মানুষের দিকে সাহাজ্যের হাত বাড়িয়ে দিয়েছে। আমাদের অস্তিত্ব সঙ্কটে থাকলেও, এই বিপর্যয়ের সময় বুঝিয়ে দিয়েছি যে আমরা সরকারে না থেকেও মানুষকে সাহাজ্য করতে পারি। তিনি বলেন, তৃণমূলের বাতিল নেতারা এখন বিজেপিতে গিয়ে ঘর আলো করছে।

জানিয়ে দিই, কিছুদিন আগে রাজ্য কংগ্রেসের সভাপতি অধীর চৌধুরী বলেছিলেন যে, রাজ্যে বাম-কংগ্রেস জোট আসন্ন বিধানসভা নির্বাচনে লড়াই করে তৃণমূল আর বিজেপিকে হারাবে। আজ বাম নেতা সুজন চক্রবর্তীর গলায় একই সুর শোনা গেল। তিনি দুই দলের জোট নিয়ে আশাবাদী। তিনি বলেন, রাজ্যে তৃণমূল আর বিজেপিকে হারাতে এই জোটের খুব প্রয়োজন।

Back to top button