fbpx
টাইমলাইনপশ্চিমবঙ্গ

চালু হলো বালুরঘাট-হাওড়া এক্সপ্রেস, পতিশ্রুতি পূরণ করে জনগণের মন রাখলেন বিজেপি সাংসদ সুকান্ত মজুমদার

বালুরঘাটের (Balurghat) বিজেপি সাংসদ সুকান্ত মজুমদার আরো একবার বালুরঘাটের মানুষের আশা পূরণ করে মন জয় করেছেন। লোকসভা নির্বাচনের আগেই উনি জনগণকে প্রতিশ্রুতি দিয়ে বলেছিলেন, যদি আমি ভোটে জয়লাভ করি তাহলে সপ্তাহিক ট্রেন চালু করবো। এখন সেই প্রতিশ্রুতি পূরণ করে মন জয় করেছেন সুকান্ত মজুমদার। বালুরঘাট দক্ষিণ দিনাজপুর জেলার মধ্যে পড়ে। বালুরঘাট উত্তরবঙ্গের একটা নামকরা এলাকার মধ্যে হলেও কলকাতার সাথে ট্রেনে যোগাযোগ ব্যাবস্থা তেমন মজবুত ছিল না।

বালুরঘাট থেকে তেভাগা এক্সপ্রেস ও গৌড় এক্সপ্রেস এই দুটি ট্রেন মূলত কলকাতা আপ-ডাউন করে। তবে এখন সুকান্ত মজুমদারের প্রয়াসের দরুন বালুরঘাট থেকে হওয়া রুটে এক নতুন ট্রেন নামানো হয়েছে। বালুরঘাট-হাওড়া এক্সপ্রেস নামের ট্রেনটি সপ্তাহে ৫ দিন পরিষেবা প্রদান করবে।

বালুরঘাটের মানুষের দাবি অনুযায়ী, সুকান্ত মজুমদার রেলমন্ত্রী পীযুষ গোয়েলের সাথে লাগাতার বার্তলাপ বজায় রেখেছিলেন। যার দরুন নতুন ট্রেন চালানোর প্রজেক্ট দ্রুতগতিতে পাশ করানো সম্ভব হয়।

বৃহস্পতিবার দিন একদিকে যখন কলকাতায় ইস্ট-ওয়েস্ট মেট্রোর উদ্বোধন দিকে রাজ্যের মানুষ নজর রেখেছিলেন, ঠিক ওই সময়েই বালুরঘাটের নতুন ট্রেনের উদ্বোধন করা হয়। বিজেপি সাংসদ সুকান্ত মজুমদারের হাত ধরেই এই ট্রেনের উদ্বোধন অনুষ্ঠান হয়। সুকান্ত মজুমদার বলেন, বাংলায় শুধু ধর্মের ভিত্তিতে রাজনীতি হবে না, কাজের উপর মানুষ ভোট দেবে। আর সেটাই বিজেপি করছে ও আগামীদিনে করতে চাই। সুকান্ত মজুমদার বলেন, আগামী কিছু বছরে আরো কিছু বড়ো প্রকল্প বালুরঘাটের জন্য চালু করবেন। শুধু এই নয়, আগামী দিনে পরিবহণ ছাড়াও স্বাস্থ্য ও বাকি বিষয়ের দিকে উনি মনযোগ দেবেন।

Back to top button
Close
Close