টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

কত কোটি টাকার সম্পত্তির মালিক অনুব্রত কন্যা? নিজাম প্যালেসে জমা পড়ল হিসেব

বাংলাহান্ট ডেস্ক : অনুব্রত মণ্ডলের (Anubrata Mandal) কন্যা সুকন্যা মণ্ডলের সম্পত্তির হিসাব জমা পড়ল সিবিআই দফতরে (CBI)। সূত্রের খবর, আজ, বুধবার নিজাম প্যালেসে একটি মুখবন্ধ খামে নিজের সব সম্পত্তির হিসেব দিয়েছেন সুকন্যা (Sukanya Mandal)। তাঁর নামে থাকা সম্পত্তি, টাকা এবং গত ৫ বছরের আয়করের হিসেবও তিনি জমা দিয়েছেন বলে জানা যাচ্ছে।

তল্লাশির সময় সুকন্যার নামে একাধিক ব্যাঙ্ক অ্যাকাউন্টের হদিশ পায় সিবিআই। যেসব ব্যাঙ্কে তাঁর অ্যাকাউন্ট রয়েছে, সেই সমস্ত ব্যাঙ্কেও হানা দেয় সিবিআই আধিকারিকরা। তবে এবার অ্যাকাউন্ট সংক্রান্ত সমস্ত তথ্য দিলেন সুকন্যা। জানা যাচ্ছে, তাঁর নামে রয়েছে একাধিক রাইস মিল। সেই মিলগুলির আয়–ব্যয়ের হিসেবও দিয়েছেন সুকন্যা (Cattle Smuggling Case)।

দীর্ঘদিন ধরেই সুকন্যার সমস্ত সম্পত্তির উপর নজর রয়েছে তদন্তাকারীদের। এর আগে সম্পত্তি নিয়ে সুকন্যাকে প্রশ্ন করা হলেও তিনি সদুত্তর দিতে পারেন নি। সব কিছু তাঁর হিসেব রক্ষক জানেন বলেই বারবার দাবি করেন তিনি। এবার নথি দিয়ে সেই সমস্ত হিসেব দিলেন। সিবিআই–এর নজরে রয়েছে অনুব্রত ঘনিষ্ট আরও এক ব্যবসায়ী।

গরু পাচারকাণ্ডে অনুব্রত মণ্ডলকে (Anubrata Mondal) সিবিআই গ্রেফতার করার পর থেকেই তদন্তকারীদের নজরে রয়েছেন সুকন্যা মণ্ডল। একাধিক চালকলের সঙ্গে নাম জড়িয়েছে তাঁর। সুমন্যার স্কুলে চাকরি করা নিয়েও শুরু হয়েছে বিতর্ক। এমনকী একাধিক কোম্পানির ডিরেক্টর পর্যন্ত ছিলেন সুকন্যা। গরু পাচার মামলার তদন্তে নেমে দেখা গিয়েছে সুকন্যার সম্পত্তির সঙ্গে তাঁর আয়ের কোনও সঙ্গতিই নেই। একজন প্রাথমিক স্কুলের শিক্ষিকা হয়ে এত সম্পত্তির মালিক তিনি হলেন কী ভাবে?‌ এই প্রশ্নের উত্তর পেতেই তদন্ত চালাচ্ছেন আধিকারিকরা।

Related Articles