কলকাতাখেলাটাইমলাইনফুটবল

কলকাতার দুই প্রধানকে ISL-এ স্বাগত জানালেন ভারত অধিনায়ক

বাংলা হান্ট ডেস্কঃ ইতিমধ্যেই ভারতবর্ষের সবথেকে জনপ্রিয় ফুটবল টুনামেন্ট আইএসএলের (ISL) ঢাকে কাঠি পড়ে গিয়েছে। আগামী 20 ই নভেম্বর থেকে গোয়ার মাটিতে বসতে চলেছে সুপার লিগের আসর। এবার আইএসএল আরও বেশি জমজমাট হয়ে উঠবে কারণ এবার আইএসএলে অন্তর্ভুক্তি ঘটেছে কলকাতার দুই প্রধান মোহনবাগান (Mohunbagan) এবং ইস্টবেঙ্গলের (East Bengal)। এটিকের সঙ্গে গাঁটছড়া বেঁধে এটিকে মোহনবাগান নামে এবার আইএসএল খেলতে চলেছে মোহনবাগান দল। অপরদিকে মোহনবাগানের পাশাপাশি ইস্টবেঙ্গলও এবার আইএসএল খেলবে।

ভারতীয় ফুটবল দলের অধিনায়ক সুনীল ছেত্রী কলকাতার দুই প্রধান মোহনবাগান এবং ইস্টবেঙ্গলকে আইএসএল খেলার জন্য স্বাগত জানিয়েছেন। এতদিন পর্যন্ত আইএসএল ভারতবর্ষে সবথেকে জনপ্রিয় টুর্নামেন্ট হলেও কোথাও যেন আইএসএল একটু ফ্যাকাশে লাগছিল কারন আইএসএলে ছিলনা ইস্টবেঙ্গল ও মোহনবাগান। ভারতীয় ফুটবলে ইস্টবেঙ্গল বনাম মোহনবাগানের প্রতিদ্বন্দ্বীতা যে কোন টুর্নামেন্টকে এক অন্য উচ্চতায় পৌঁছে দেয়। আর সেই কারণেই ইস্টবেঙ্গল ও মোহনবাগানের গুরুত্ব বোঝে ভারত অধিনায়ক সুনীল ছেত্রী। আর তাই ইস্টবেঙ্গল ও মোহনবাগানকে আইএসএলে স্বাগত জানালেন তিনি।

সুনীল ছেত্রী জানান আমি 19 বছর ধরে ভারতীয় ফুটবলের সঙ্গে যুক্ত রয়েছি। ভারতীয় ফুটবলে দুই প্রধানের গুরুত্ব কতটা সেটা আমি ভালোভাবেই জানি। যে কোন টুর্নামেন্টকে অন্য মাত্রায় পৌঁছে দেয় এই দুই দলের সমর্থকদের আবেগ, উন্মাদনা। আর সেই কারণেই সুনীল ছেত্রী দাবি করেন, আইএসএলে এই দুই প্রধানের অন্তর্ভুক্তি আইএসএলকে পূর্ণতা দিল।

Back to top button