সুনীলের বিতর্কিত গোলে সেমিতে বেঙ্গালুরু! রেফারির সিদ্ধান্তের বিরোধিতা করে দল তুলে নিল কেরালা ব্লাস্টার্স

বাংলা হান্ট নিউজ ডেস্ক: অত্যন্ত বড় বিতর্কের মুখে আইএসএল। বেঙ্গালুরুর (Bengaluru FC) কান্তেরাভা স্টেডিয়ামে সুনীল ছেত্রীর (Sunil Chhetri) গোল নিয়ে তৈরি হলো প্রবল বিতর্ক। কেরালা ব্লাস্টার্স এবং বেঙ্গালুরু এফসির মধ্যে চলমান ইন্ডিয়ান সুপার লিগের (ISL 2022/23) প্লে-অফ ম্যাচে রেফারির একটি সিদ্ধান্ত নিয়ে আরম্ভ হয়েছে বড় বিতর্ক, যা নিয়ে চর্চা চলবে আরও বেশকিছু দিন। এই ঘটনার পরে ভারতীয় অধিনায়ক হিসেবে সুনীল ছেত্রীর খেলোয়াড়ি উদারতা নিয়ে প্রশ্ন তুলে দিচ্ছেন অনেক ভক্ত।

পুরো নির্ধারিত সময় গোলশূন্য থাকার পর খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। এরপর সুনীল ছেত্রী অতিরিক্ত সময়ের প্রথমার্ধে বেঙ্গালুরুকে লিড এনে দেন ৯৭ মিনিট নাগাদ একটি বিতর্কিত গোল করে। সুনীল রেফারির অনুমতি নিয়ে ফ্রি-কিক থেকে গোল করেছিলেন, কিন্তু কেরালার প্লেয়াররা তখনও মানবপ্রাচীর তৈরি করেনি। তাই কেরালার প্লেয়াররা এই সিদ্ধান্তে খুশি ছিল না। রেফারি তার বাঁশি বাজানোর আগে সুনীলের গোল করার ঘটনা নিয়ে তৈরি হয় বড় বিতর্ক।

এরপর একটি বড় এবং মারাত্মক সিদ্ধান্ত নেন কেরালার কোচ ইভান ভুকামানোভিচ। বেঙ্গালুরুকে এই বিতর্কিত গোল দেওয়ার পরে রেফারির সিদ্ধান্তের প্রতিবাদে তিনি গোটা দলকে নিয়ে ওয়াক-অফ করে বেরিয়ে যান। পুরো দল তার সাথে মাঠ ছেড়েছে এবং তখনও খেলার ২০ মিনিট বাকি ছিল। এরপর বেঙ্গালুরু সরাসরি সেমিফাইনালের টিকিট পেয়ে গিয়েছে।

kerala walk off

সুনীল ছেত্রী নিজে জানিয়েছেন যে তিনি রেফারিকে জিজ্ঞেস করেই নিজে ফ্রি কিক নিয়েছেন। রেফারি সম্মতি দেওয়ার পরেই তিনি কিক নিয়েছেন। কিন্তু তার মধ্যেও কেরালা ব্লাস্টার্সের টিম তুলে নেওয়ার এই সিদ্ধান্ত তাদের ওপর বড় প্রভাব ফেলতে পারে।