টাইমলাইনফুটবলখেলা

আর খেলবেন না SAF কাপে! AIFF-কে সাফ জানিয়ে দিলেন সুনীল ছেত্রী

বাংলা হান্ট নিউজ ডেস্ক: এখনই পুরোপুরি অবসর নেওয়ার কথা ভাবছেন না সুনীল। কিন্তু তার অবর্তমানে ভারতীয় দল যাতে তার অভাব কাটিয়ে উঠতে পারে সেই প্রচেষ্টা শুরু করে দিয়েছেন ভারতীয় অধিনায়ক। অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনকে সুনীল জানিয়ে দিয়েছেন যে তিনি এবার থেকে আর সাফ কাপে মাঠে নামতে চান না। এই প্রতিযোগিতায় ১৯টি ম্যাচ খেলে ১৭ গোল করেছিলেন তিনি।

সূত্র মারফত জানা গিয়েছে যে এআইএফএফ কর্তারা সুনীলের বক্তব্য বুঝতে পেরেছেন এবং কথার প্রতি সম্মান দেখিয়েছেন। কিন্তু তারাও সুনীলকে অনুরোধ করেছেন সুনীল যেন এশিয়ান কাপ খেলে তবেই অবসর নেওয়ার কথা চিন্তাভাবনা করেন। আপাতদৃষ্টিতে সেটাই হয়তো স্বাভাবিক ছিল, কিন্তু এখন সেই দাবি মেটানোর ক্ষেত্রে একটি সমস্যাও রয়েছে।

চীনের মাটিতে আয়োজিত হওয়ার কথা ছিল এশিয়ান কাপ। কিন্তু চীন দায়িত্ব থেকে সরে দাঁড়ানোয় এশিয়ান কাপ পিছিয়ে যেতে চলেছে ২০২৪ সালে। এইমুহূর্তে সুনীল ছেত্রীর বয়স ৩৭ বছর। দু বছর পরে এশিয়ান কাপের সময় তার বয়স দাঁড়াবে ৩৯। ফলে তার পক্ষে ওই সময় অবধি নিজেকে পুরোপুরি ফিট রাখার কাজটি যথেষ্ট চ্যালেঞ্জিং।

এখনও এশিয়ান কাপ খেলার আগে দুটি মরশুম আইএসএল খেলতে হবে সুনীলকে। এখন যে ফর্মে তিনি আছেন, তা সবসময় নাও থাকতে পারে। গত আইএসএল মরশুমটাই খুব একটা ভালো যায়নি তার। তবে ভারতীয় ফুটবলপ্রেমীরা চাইবেন তিনি থাকুক ২০২৪ সম্ভব হলে তার পরেও।

Related Articles

Back to top button