টাইমলাইনখেলাক্রিকেটIPL

ফুটবলের সঙ্গে তুলনা টেনে ক্রিকেটকে অনেক পিছিয়ে রাখলেন গাভাস্কার, বললেন দল খারাপ খেললে দায় প্রশিক্ষকদেরও

বাংলা হান্ট ডেস্কঃ এবার আইপিএল একেবারেই ভাল যাচ্ছিল না সানরাইজার্স হায়দ্রাবাদের জন্য। শুরু থেকেই একের পর এক ম্যাচ হারতে হচ্ছিল হায়দ্রাবাদকে। যার জন্য মরশুমের মাঝপথেই হায়দ্রাবাদ টিম ম্যানেজমেন্ট তাদের অধিনায়কত্ব থেকে সরিয়ে দেয় ডেভিড ওয়ার্নারকে। শুধু অধিনায়কত্ব থেকেই নয় প্রথম একাদশেও রাখা হয়নি ওয়ার্নারকে। ওয়ার্নার এর পরিবর্তে মরশুমের মাঝপথে হায়দ্রাবাদের অধিনায়কত্ব তুলে দেওয়া হয় কেন উইলিয়ামসনের হাতে।

এই মুহূর্তে করোনার কারণে আইপিএল স্থগিত হয়ে গিয়েছে তবে আইপিএল বন্ধ হয়ে গেলেও আইপিএল নিয়ে বিতর্ক কিছুতেই থামছে না। হায়দ্রাবাদের অধিনায়কত্ব থেকে মরশুমের মাঝপথেই সরিয়ে দেওয়া হয়েছিল ওয়ার্নারকে। আর এই বিষয়টি ভালো চোখে দেখছেন না প্রাক্তন ভারত অধিনায়ক সুনীল গাভাস্কার। তিনি দাবি করেছেন যদি কোন দল খারাপ খেলে তাহলে অধিনায়কত্বের পাশাপাশি সমান দায়ী দলের প্রশিক্ষকরাও।

গাভাস্কার বলেন, ওয়ার্নার অধিনায়ক হিসেবে দলকে ম্যাচ জেতাতে না পারলেও ব্যাটসম্যান হিসেবে প্রায় প্রত্যেক ম্যাচেই রান করছিল। হয়তো আগের মতো ঝড়ের গতিতে রান করতে পারছিল না তবে ও ব্যাট হাতে যে রানটাই করছিল সেটিই দলের জন্য অপরিহার্য। কিন্তু তার সত্ত্বেও অধিনায়কত্ব থেকে সরানোর পাশাপাশি প্রথম একাদশ থেকেও সরিয়ে দেওয়া হয় ওয়ার্নারকে, এটা একেবারেই ঠিক নয়। সেই সঙ্গে গাভাস্কার বলেন, ফুটবলে কোন দল খারাপ পারফরম্যান্স করলে সবার প্রথমে সরিয়ে দেওয়া হয় দলের কোচ এবং প্রশিক্ষকদের। তেমনি হায়দ্রাবাদ খারাপ খেলার জন্য অধিনায়কের পাশাপাশি দলের প্রশিক্ষকরাও সমানভাবে দায়ী।

Related Articles

Back to top button