টাইমলাইনখেলাক্রিকেট

টিম ইন্ডিয়ায় সবার জন্য এক নিয়ম নয়, রয়েছে একাধিক লবি, বিস্ফোরক সুনীল গাভাস্কার

বাংলা হান্ট ডেস্কঃ সাধারণত একটা দলে প্রত্যেক সদস্যের জন্য একই নিয়ম বরাদ্দ থাকে। সেটা কোন ক্রিকেট দলই হোক কিংবা ফুটবল দল। দলের প্রত্যেক ক্রিকেটার, কোচ, সাপোর্টিং স্টাফ সকলের জন্য একই নিয়ম থাকে। কিন্তু ভারতীয় ক্রিকেট দলে এমনটা নেই, ভারতীয় ক্রিকেট দলে আলাদা আলাদা ব্যক্তির জন্য আলাদা আলাদা নিয়ম বরাদ্দ রয়েছে। এবার ভারতীয় দলের লবি বাজি নিয়ে বিস্ফোরক প্রাক্তন ভারত অধিনায়ক সুনীল গাভাস্কার।

সুনীল গাভাস্কার বলেন ভারতীয় দলে যে যেমন ভাবে সুযোগ সুবিধা আদায় করে নিতে পারে সেই ধান্দায় থাকে সকলে। স্পোর্ট স্টারের এক কলমে গাভাস্কার লিখেছেন, “ভারতীয় স্পিনার রবীচন্দ্রন অশ্বিন শুধুমাত্র ওর বোলিংয়ের জন্য টিম থেকে বাদ পড়েন না। ওর দল থেকে বাদ পড়ার অন্যতম কারণ ও সবসময় নিজের বক্তব্য সকলের সামনে পেশ করেন। যখন রবি নিজের বক্তব্য পেশ করে তখন ওর সঙ্গে সহমত না হওয়ার সত্ত্বেও অনেকে ওর কথায় সম্মতি জানায় এবং কোন ম্যাচে উইকেট নিতে না পারলেই পরের ম্যাচে তাকে দল থেকে বাদ দেওয়া হয়। তবে অনেক প্রতিষ্ঠিত ব্যাটসম্যানের ক্ষেত্রে কিন্তু এমনটা হয় না।”

এছাড়া গাভাস্কার বলেন, “শুধু অশ্বিন একাই নয় টিম ইন্ডিয়ার এই লবির শিকার হয়েছেন টি নটরাজন। নটরাজন প্রসঙ্গ টেনে গাভাস্কার বলেন, “আইপিএল চলাকালীন প্রথমবার বাবা হয়েছেন নটরাজন। তবুও তাকে অস্ট্রেলিয়াগামী দলে শুধুমাত্র একজন নেট বোলার হিসাবে অস্ট্রেলিয়া উড়িয়ে নিয়ে যাওয়া হল। এক ফরমেটের ম্যাচ উইনারকে অন্য ফরম্যটে শুধুমাত্র নেট বলার হিসেবেই রাখা হল। নটরাজন জানুয়ারি তৃতীয় সপ্তাহে দেশে ফিরবেন তারপর নিজের সন্তানের মুখ দেখবেন। অপরদিকে বিরাট খেলা চলাকালীন মাঝপথেই দেশে ফিরে আসছেন সন্তান জন্মের পরই তার মুখ দেখার জন্য।”

Back to top button