টাইমলাইনখেলাক্রিকেট

বিরাট কোহলির টেস্ট দলের দুর্দান্ত পারফরম্যান্স নিয়ে মুখ খুললেন সুনীল গাভাস্কার, বললেন এই দলই…

বাংলাহান্ট ডেস্কঃ বিরাট কোহলির নেতৃত্বাধীন বর্তমান ভারতীয় টেস্ট দলই সর্বকালের সেরা ভারতীয় টেস্ট দল। এমনটাই দাবি করলেন কিংবদন্তি ভারতীয় ক্রিকেটার সুনীল গাভাস্কার।

দীর্ঘদিন টেস্ট ক্রিকেটের র্যাংকিংয়ে তলানিতে থাকার পর কোহলির নেতৃত্বাধীন এই ভারতীয় দলই টেস্ট ক্রিকেটে শীর্ষস্থান অধিকার করেছিল। এছাড়া অস্ট্রেলিয়ার মাটিতে অস্ট্রেলিয়াকে টেস্ট সিরিজে হারানো একমাত্র ভারতীয় দল হিসাবে নজির গড়েছিল এই ভারতীয় টেস্ট দল। আর তাই সুনীল গাভাস্কার দাবি করেছেন ক্ষমতা, দক্ষতা ও মানসিকতার দিক দিয়ে এই ভারতীয় টেস্ট দলই সর্বকালের সেরা ভারতীয় টেস্ট দল।

কিন্তু কেন কোহলির নেতৃত্বাধীন এই ভারতীয় দলকেই সেরা বলছেন গাভাস্কার? এই প্রসঙ্গে সুনীল গাভাস্কার যুক্তি দিয়েছেন, বিরাট কোহলি নেতৃত্বাধীন এই ভারতীয় দলের রয়েছে বিশ্বমানের বোলিং আক্রমণ। এই বোলিং আক্রমণের কোন বোলিং সহায়ক পিচের দরকার হয়না, বিশ্বের যে কোন পিচে দুর্দান্ত বোলিং করে যেতে পারে কোহলির দলের বোলিং বিভাগ। এছাড়াও আশির দশকের শক্তিশালী ভারতীয় ব্যাটিং লাইনআপের ছায়া রয়েছে এই ভারতীয় দলের ব্যাটসম্যানদের মধ্যে। তবে সেই সময় ভারতীয় দলের বোলিং এতটা শক্তিশালী ছিল না। কিন্তু এই ভারতীয় দলের বোলিং লাইন আপ তাদের ব্যাটিং এর মতই শক্তিশালী। এই সমস্ত দিক বিচার বিবেচনা করেই কোহলির নেতৃত্বাধীন ভারতীয় টেস্ট দলকে ভারতের সর্বকালের সেরা টেস্ট দল হিসেবে বিবেচনা করেছেন “লিটল মাস্টার।”

Back to top button