টাইমলাইনভারতখেলাআন্তর্জাতিকক্রিকেট

কোহলির পর রোহিত নয় এই ভারতীয় ক্রিকেটারকে অধিনায়ক হিসেবে দেখতে চান গাভাস্কার

বাংলা হান্ট ডেস্কঃ ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারতীয় টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়াবেন তিনি। স্বাভাবিকভাবেই এখন প্রশ্ন ওঠে পরবর্তী ক্যাপ্টেন কে হবেন? সবচেয়ে প্রথমে অবশ্যই নাম উঠে আসে রোহিত শর্মার। এমনকি বিরাট কোহলিও তার বার্তায় জানিয়েছেন রোহিত লিডারশিপের একটি গুরুত্বপূর্ণ অংশ। তার সঙ্গে কথা বলেই অধিনায়ক পদ থেকে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

রোহিতও অধিনায়ক পদ গ্রহণের জন্য মোটামুটি তৈরি। একদিকে যেমন তার কাছে রয়েছে পাঁচটি আইপিএল ট্রফি, তেমনি ভারতের অধিনায়ক হিসেবে যে ক’টি ম্যাচে প্রতিনিধিত্ব করেছেন তিনি তার বেশিরভাগই জিতেছে মেন ইন ব্লু। তবে এরই মাঝে বড় বয়ান দিলেন প্রাক্তন ভারত অধিনায়ক তথা বিশিষ্ট ওপেনার সুনীল গাভাস্কার। গাভাস্কার মনে করেন, বিসিসিআই যেভাবে সামনের দিকে তাকানোর সিদ্ধান্ত নিয়েছে তা একটি অত্যন্ত ভালো দিক। তবে যদি সত্যিই সামনের দিকে তাকাতেই হয় তাহলে অধিনায়ক হিসেবে কে এল রাহুলকে ভাবা যেতে পারে।

সম্প্রতি একটি টিভি অনুষ্ঠানে গাভাস্কর বলেন, “বিসিসিআই যে সামনে তাকানোর সিদ্ধান্ত নিয়েছে এটা খুবই ভাল। সামনের দিকে তাকানো সব সময় গুরুত্বপূর্ণ। যদি সত্যিই বোর্ড নতুন অধিনায়ক তুলে আনার দিকে মন দেয়, তাহলে কেএল রাহুলের দিকে তাকানো যেতেই পারে।”

গাভাস্কার এও জানান, কে এল রাহুলের আইপিএলে অধিনায়কত্বের অভিজ্ঞতা রয়েছে। এছাড়া ব্যাট হাতেও যথেষ্ট ভাল ফর্মে রয়েছেন তিনি, সম্প্রতি ভারত ইংল্যান্ড টেস্ট সিরিজেও তাকে যথেষ্ট ভাল পারফরম্যান্স উপহার দিতে দেখা গিয়েছে। অন্যদিকে রোহিতের তুলনায় তিনি অনেকটাই তরুণ, তাই আগামী দিনের জন্য যদি ভাবতে হয় তাহলে রাহুলের নাম মাথায় রাখা যেতে পারে। যদিও বিসিসিআই এখন এরকম ভাবনা ভাবছে না বলেই মনে করছে বিশেষজ্ঞ মহল।

 

Related Articles

Back to top button