টাইমলাইনখেলাক্রিকেট

T-20 বিশ্বকাপের ফাইনালে খেলবে কোন দুই দেশ? এখনই জানিয়ে দিলেন সুনীল গাভাস্কার

বাংলা হান্ট নিউজ ডেস্ক: সুপার টুয়েলভ শুরু হওয়ার আগে থেকেই বিশ্বকাপের মজা উপভোগ করতে শুরু করে দিয়েছেন ক্রিকেটপ্রেমীরা। অনেকেই হয়তো ভেবেছিলেন বিশ্বকাপের প্রথম রাউন্ডে তেমন কোনও চমক থাকবে না। কিন্তু নামিবিয়ার হাতে শ্রীলঙ্কা এবং স্কটল্যান্ডের হাতে ওয়েস্ট ইন্ডিজের পরাজয়ের পর সকলেই বেশ নড়েচড়ে বসেছেন। ক্রিকেট ভক্তরা বুঝতে শুরু করে দিয়েছেন যে বিশ্বকাপের মঞ্চে কোন দলকেই আর হালকাভাবে নেওয়ার উপায় নেই।

বিশ্বকাপের সুপার টুয়েলভ পর্যায় শুরু হবে আগামী শনিবার। তারমধ্যে গ্রুপ এ এবং বি থেকে দুটি, দুটি করে মোট চারটি দল ইতিমধ্যেই সুপার টুয়েলভের জন্য যোগ্যতা অর্জন করে ফেলা আটটি দলের সাথে যোগ দেবে। ২২শে অক্টোবর অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের মধ্যে ম্যাচ দিয়ে সুপার টুয়েলভ পর্যায়ের লড়াই আরম্ভ হবে। এরপর দ্বিতীয় দিন রয়েছে হাইভোল্টেজ ভারত বনাম পাকিস্তান ম্যাচ।

এবার সুপার টুয়েলভ পর্যায়ে শুরুর আগেই কোন দুটি দল বিশ্বকাপের ফাইনাল খেলবে তা জানিয়ে দিলেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক সুনীল গাভাস্কার। কিংবদন্তি ক্রিকেটার মনে করেন যে গতবারের বিশ্বকাপ জয়ী অস্ট্রেলিয়া এবং তার নিজের দেশ ভারত।

এর কারণ জিজ্ঞাসা করা হলে তিনি বলেছেন, “ভারতীয় দল গত এক বছরে যে টি-টোয়েন্টি ফরম্যাটে প্রদর্শন করেছে তারপর ভারত ফাইনালে না উঠলেই আশ্চর্য হতে হবে। আর আমি যেহেতু অস্ট্রেলিয়ায় রয়েছি তাই অস্ট্রেলিয়ার নাম তো আমাকে নিতেই হবে। আমার মনে হয় অস্ট্রেলিয়া আর ইংল্যান্ড নিজেদের গ্রুপ থেকে দুটি দল হিসেবে সেমিফাইনালে যাবে। আরো অপর গ্রুপ থেকে ভারতের সাথে সাথে পাকিস্তান সেমিফাইনাল যাবে এবং ফাইনালে দেখা হবে অস্ট্রেলিয়া এবং ভারতের।”

যদিও ফাইনালে গিয়ে কারা বিজয়ী হবে সে বিষয়ে কোনও মন্তব্য করেননি গাভাস্কার। তবে সম্প্রতি অস্ট্রেলিয়ার মাটিতে প্রস্তুতি ম্যাচে ভারতীয় দল প্রায় হারা ম্যাচ অস্ট্রেলিয়ার হাত থেকে ছিনিয়ে নিয়েছিল। তার আগে দেশের মাটিতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেও অজিদের ২-১ ফলে হারিয়েছিল ভারত। তবে সত্যিই বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হলে ঘরের মাটিতে অফিশিয়াল বিশ্বকাপের ম্যাচের এত হালকা হবে ভারতকে জেতার সুযোগ করে দেবে না অস্ট্রেলিয়া তা বলাই বাহুল্য।

Related Articles