টাইমলাইনবিনোদন

আশুতোষ কলেজে ভর্তি হচ্ছেন সানি? প্রকাশ‍্যে এল নেপথ‍্যের বড় তথ‍্য!

বাংলাহান্ট ডেস্ক: গত কয়েকদিন ধরেই সংবাদ শিরোনামে ঘোরাফেরা করছেন সানি লিওন (sunny leone)। আশুতোষ কলেজে (ashutosh college) ইংরেজি অনার্সে ভর্তি হওয়ার মেধা তালিকায় সানির নাম উঠেছে বলে কথা! অবশ‍্য সানি একা নন। মিয়া খলিফা, জনি সিন্স সহ একাধিক পর্ন তারকা এমনকি সিনচ‍্যান, ডোরেমনের মতো জনপ্রিয় কার্টুন চরিত্রও বাদ যায়নি।

বিভিন্ন কলেজে এমন দৌরাত্ম‍্য দেখে আগেই অভিযোগ জানানো হয়েছিল লালবাজারের সাইবার ক্রাইম শাখায়। এবার তদন্তে উঠে এল নেপথ‍্যের রহস‍্য। জানা গিয়েছে, পশ্চিমবঙ্গের নয় বরং সিঙ্গাপুরের (singapore) আইপি অ্যাড্রেস (IP address) দিয়ে সানি লিওনের নামে আবেদন করা হয় আশুতোষ কলেজে।


অন‍্যান‍্য কলেজগুলির ক্ষেত্রেও এমনটাই করা হয়েছে বলে অনুমান করছেন তদন্তকারী অফিসাররা। ঘটনাটি প্রকাশ‍্যে আসতেই ‘ভুয়ো’ সানি লিওনের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেয় আশুতোষ কলেজ। লালবাজারের সাইবার ক্রাইম শাখায় মামলা দায়ের করে তদন্তের আর্জি জানানো হয়। আশুতোষ কলেজের ইংরেজি বিভাগে ভর্তি হওয়ার মেধা তালিকায় প্রথম স্থানে দেখা যায় সানি লিওনের নাম।

বিষয়টি নিয়ে কলেজ কর্তৃপক্ষ জানান, এবার করোনা পরিস্থিতির জন‍্য অনলাইনেই কলেজে ভর্তির আবেদনপত্র জমা পড়েছে। সেই সুযোগে বহু ভুয়ো আবেদনও এসেছে। সানি লিওনের বিষয়টিও তেমনই বলে মনে করছেন কলেজ কর্তৃপক্ষ। ওই ভুয়ো আবেদনকারীর ফোন নম্বর ও আইপি অ্যাড্রেস তুলে দেওয়া হয় লালবাজারের হাতে। এবার সেখান থেকেই জানা গিয়েছে এই খবর।

অপরদিকে মালদার মানিকচক কলেজের সদ‍্য প্রকাশিত মেধা তালিকায় দেখা যায় বলিউডের জনপ্রিয় গায়িকা নেহা কক্করের নাম। বি এ পাস কোর্স, এডুকেশন অনার্স ও ইংরেজি অনার্স এই তিনটি বিষয়ের জন‍্য আবেদন করেছেন নেহা!

সবেমাত্র প্রকাশিত হয়েছে মালদার মানিকচক কলেজের মেধা তালিকা। সেই তালিকায় দেখা যায় নেহা কক্করের নাম। বি এ পাস কোর্সের মেধা তালিকায় সবার প্রথমেই নাম রয়েছে গায়িকার। সেই সঙ্গে এডুকেশন অনার্স ও ইংরেজি অনার্সের মেধা তালিকাতেও রয়েছে তাঁর নাম।

বিষয়টি নিয়ে কলেজের প্রিন্সিপলের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, বিষয়টি ইতিমধ‍্যেই তাঁর কানে এসেছে। নেহার নাম তালিকা থেকে সরিয়ে ফেলা হচ্ছে। পাশাপাশি সাইবার ক্রাইম শাখাতেও অভিযোগ জানানো হবে বলে জানান মানিকচক কলেজের প্রিন্সিপল।

এর আগে আশুতোষ কলেজ, বারাসত গভর্নমেন্ট কলেজ ও বজবজ কলেজের মেধা তালিকায় দেখা গিয়েছিল সানি লিওন, মিয়া খলিফা, জনি সিন্স সহ একাধিক পর্ন তারকার নাম‍।

Back to top button