টাইমলাইনপশ্চিমবঙ্গবিধানসভা নির্বাচন

অধীরের পর এবার তৃণমূলকে সমর্থন করা নিয়ে মুখ খুললেন সূর্যকান্ত, দিলেন সাফ জবাব

বাংলাহান্ট ডেস্কঃ একুশের হাইভোল্টেজ নির্বাচনে শাসকদল তৃণমূল ও প্রধান বিরোধী দল বিজেপির মধ্যেই মূলত আসল লড়াই হয়ে উঠছে বলে মত রাজনৈতিক বিশেষজ্ঞদের। তবে তাঁদের এও বক্তব্য বাংলায় যদি ত্রিশঙ্কু পরিস্থিতি তৈরি হয়, তাহলে কোন দল কিভাবে সরকার গঠন করবে? তা নিয়ে নানা মুনির নানা মত। একদল বলছে তেমন পরিস্থিতি তৈরি হলে সংযুক্ত মোর্চার সাথে জোট করবে তৃণমূল , তো অন্যদল বলছে পদ্মফুলের সাথেই শেষে না মিশে যায় জোড়া ফুল।

এদিন তার এক পশলা ধোঁয়াশা পরিষ্কার করল বর্ষীয়ান বাম নেতা সূর্যকান্ত মিশ্র (Suryakanto Mishra)। বুধবার কলকাতা প্রেস ক্লাবে মিট দ্য প্রেস অনুষ্ঠানে সেই সব জল্পনার সাফ জবাব দিয়ে তিনি বেলন, কোনও ভাবেই তৃণমূলকে সমর্থন করবে না বামেরা। আরও বলেন, জোড়াফুল ও পদ্মফুল একই মুদ্রার এপিঠ-ওপিঠ। এমনকি তিনি এও বলেন এসব এখন কল্পনাপ্রসূত। তবুও বামেদের অবস্থান স্পষ্ঠ। তবে সত্যিই যদি তেমন পরিস্থিতি আসে তাহলে তৃণমূল-বিজেপি মিলে সরকার গঠন করছে দেখবেন বলে মন্তব্য করেন তিনি।

Suryakanta Mishra faces protest during visit to flood-hit areas in Howrah - The Economic Times

ভোটের প্রাক্কালে বাংলায় ত্রিশঙ্কু পরিস্থিতি তৈরি হলে কি হবে , তা নিয়ে প্রশ্ন অনেক আগে থেকে উঠলেও, গতকালই কলকাতা প্রেস ক্লাবে প্রশ্ন আরও উস্কে দিয়ে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী (Adhir Ranjan Chowdhuri) দাবি করেছিলেন, ‘বাংলায় মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) খেলা তো এবার শেষ হবে’। এমনকি তিনি এও বলেছিলেন, যে তারপর দেখবেন তিনি (অর্থ্যাৎ মমতা বন্দ্যোপাধ্যায়) আমাদের (অর্থাৎ সংযুক্ত মোর্চাকে) আঁকড়ে ধরে বেঁচে থাকতে চাইছেন’।

"tmc supports join the Congress in groups," Adhir Chowdhury

তারপরই রাজ্য রাজনীতিতে চর্চার মূল বিষয় হয়ে ওঠে এই ত্রিশঙ্কু পরিস্থিতি নিয়ে করা অধীর রঞ্জন চৌধুরীর মন্তব্য। এমনকি বামেদের (CPIM) মধ্যেও বিভ্রান্তি তৈরি হতে থাকে এনিয়ে। তবে সূর্যবাবু এদিন সেই বিভ্রান্তি একেবারেই দূর করার চেষ্টা করেছেন। অধীরের এহেন মন্তব্যের পরই গেরুয়া শিবিরের তরফেও মন্তব্য আসতে দেখা যাচ্ছিল যে, ওই দেখো, বিজেপি (BJP) ঠেকাতে ওরা সব এক হয়ে যাবে। আসল কথা বেরিয়ে এল। যদিও গোটা বিষয় নিয়ে তৃণমূলের (TMC) তরফে কোনও প্রতিক্রিয়া এখনও অবধি মেলেনি

Back to top button