fbpx
টাইমলাইনভারত

প্রজাতন্ত্র দিবসে সিএএ সমর্থক আর বিরোধীরা মুখোমুখি, চরম উত্তেজনা ছড়াল এলাকায়

বাংলা হান্ট ডেস্কঃ ভারতের ৭১ তম প্রজাতন্ত্র দিবসে দেশের অনেক জায়গাতেই নাগরিকতা সংশোধন আইন নিয়ে বিক্ষোভ প্রদর্শন দেখা যায়। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, মধ্যপ্রদেশের জব্বলপুরে সিএএ এর সমর্থনে তিরঙ্গা যাত্রা বের করা হয়েছিল। কিন্তু এই যাত্রায় সিএএ বিরোধীরাও সেখানে পৌঁছায় আর দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে।

দুই পক্ষ থেকেই চলে পাথরবাজি। সূচনা পাওয়ার পর এসপি অমিত সিং দলবল নিয়ে সেখানে পৌঁছান আর সেখানে জনতাকে ছত্রভঙ্গ করার জন্য কাঁদানে গ্যাস ছোঁড়া হয়। সিএএ এর সমর্থনে হওয়া শোভাযাত্রায় বয়স্ক মানুষ এবং মহিলারাও ছিলেন।

সুই পক্ষের সংঘর্ষের পর পুলিশ ব্যারিকেড লাগিয়ে সিএএ এর সমর্থনে শোভাযাত্রা আটকে দেয়। শোভাযাত্রা আটকানোর পর সিএএ বিরোধীরা উল্লাসে ফেটে পড়ে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রকাহতে এলাকায় প্রচুর পরিমাণে পুলিশ মোতায়েন করা হয়।

আপনাদের জানিয়ে রাখি ২০ ডিসেম্বর নাগরিকতা সংশোধন আইন আর প্রস্তাবিত নাগিরিকপঞ্জির বিরুদ্ধে ওই এলাকায় হিংসাত্মক প্রদর্শন হয়। এরপর জব্বলপুর শহর এলাকায় কারফিউ জারি করা হয়। এছাড়া রাজ্যের বাকি ৫১ টি জেলায় মোটামুটি শান্তিতে বিক্ষোভ প্রদর্শন হয়। প্রদর্শনের সময় ইন্টারনেট সেবা বন্ধ রাখা হয়। এছাড়াও ৫০ টি জেলায় ১৪৪ ধারা জারি করা হয়েছিল।

Back to top button
Close
Close