টাইমলাইনবিনোদন

ধর্মীয় ভাবাবেগে আঘাত ও বেআইনি কাজকর্ম প্রচারের অভিযোগে ‘মির্জাপুর ২’কে নোটিস সুপ্রিম কোর্টের

বাংলাহান্ট ডেস্ক: ফের বিপাকে OTT প্ল‍্যাটফর্ম অ্যামাজন প্রাইম (amazon prime)। জনপ্রিয় ওয়েব সিরিজ (web series) ‘মির্জাপুর ২’ (mirzapur 2) কে কেন্দ্র করে এবার সমস‍্যার সম্মুখীন হল অ্যামাজন প্রাইম। এর আগেই মির্জাপুর শহরের ভাবমূর্তি ক্ষুণ্ন করার অভিযোগ তুলে FIR দায়ের হয়েছিল এই ওয়েব সিরিজের বিরুদ্ধে। এবার খাস সুপ্রিম কোর্টে দায়ের হল পিটিশন।

সংবাদ সংস্থা ANI সূত্রে খবর, সুপ্রিম কোর্টে পিটিশন দাখিল করা হয়েছে মির্জাপুর ২ ওয়েব সিরিজ ও OTT প্ল‍্যাটফর্ম অ্যামাজন প্রাইমের বিরুদ্ধে। সেই মর্মেই জবাবদিহি করে নোটিস পাটানো হয়েছে সুপ্রিম কোর্টের তরফে।


শুধু তাই নয়, মির্জাপুর কোতওয়ালি পুলিস থানায় এই ওয়েব সিরিজের বিরূদ্ধে FIR ও দায়ের করা হয়েছে। ওয়েব সিরিজের প্রযোজক রিতেশ সিধওয়ানি, ফারখান আখতার, ভূমিকা গোন্দালিয়া ও অ্যামাজন প্রাইমের বিরুদ্ধে দায়ের হয়েছে অভিযোগ।

ধর্মীয় ভাবাবেগে আঘাত, মানুষকে অপরাধমূলক কাজ করতে উস্কানি দেওয়া, অবৈধ সম্পর্ককে প্রচার করার অপরাধে ভারতীয় দণ্ডবিধির ২৯৫ এ, ৫০৪ ও ৫০৫ ধারা এবং তথ‍্য প্রযুক্তি আইনের উপযুক্ত ধারায় দায়ের হয়েছে মামলা।

এর আগেই মির্জাপুর সাংসদ অনুপ্রিয়া প‍্যাটেল অভিযোগ করেন, এই ওয়েব সিরিজ তাদের শহরের ভাবমূর্তিকে নষ্ট করছে। মির্জাপুরের সাংসদের অভিযোগ, এই ওয়েব সিরিজের মাধ‍্যমে সাম্প্রদায়িক হিংসা ছড়ানো হচ্ছে। মির্জাপুরের সম্পর্কে ভুল ধারনা রটানো হচ্ছে। এই ওয়েব সিরিজের বিরুদ্ধে যত তাড়াতাড়ি সম্ভব উপযুক্ত ব‍্যবস্থা নেওয়ার দাবিও জানান তিনি।

টুইট করে সাংসদ লেখেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও মুখ‍্যমন্ত্রী যোগী আদিত‍্যনাথের উদ‍্যোগে মির্জাপুরের অনেক উন্নতি সাধন হয়েছে। মির্জাপুর সম্প্রীতির কেন্দ্র হিসাবে গড়ে উঠেছে। কিন্তু মির্জাপুর ওয়েব সিরিজে এই শহরকে হিংসাত্মক ভাবে দেখানো হয়েছে। সাম্প্রদায়িক বিদ্বেষও ছড়ানো হচ্ছে এই ওয়েব সিরিজের মাধ‍্যমে।’

এখানেই শেষ নয়। আরো একটি টুইট করে তিনি লেখেন, ‘মির্জাপুরের সাংসদ হিসাবে আমার মত, এই ওয়েব সিরিজ নিয়ে তদন্ত হওয়া উচিত। এই ওয়েব সিরিজের বিরুদ্ধে ব‍্যবস্থা নেওয়া উচিত।’

Back to top button