টাইমলাইনভারতআন্তর্জাতিক

‘ফের সার্জিক্যাল স্ট্রাইক করা হবে’ পাকিস্তানকে সরাসরি হুমকি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের

বাংলাহান্ট ডেস্কঃ সীমান্ত এলাকায় দৌরাত্ম্য বাড়াচ্ছে প্রতিবেশি শত্রু দেশ পাকিস্তান (pakistan)। সম্প্রতি সেই পাকিস্তানের উদ্দেশ্যে  হুঁশিয়ারি দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। তাঁর কথায় স্পষ্ট ফুটে উঠল প্রতিশোধের সুর। কোনভাবেই ছাড়া হবে না পাকিস্তানকে।

২০১৬ সালের ১৮ ই সেপ্টেম্বর ভারতের উরিতে হামলা করেছিল পাক জঙ্গিরা। ভারতের সেনাঘাঁটি লক্ষ্য করে পাকিস্তানের করা হামলার ফলে বেশ কয়েকজন ভারতীয় সেনা প্রাণ হারিয়েছিলেন। এই ঘটনার হামলার যোগ্য জবাব দিয়েছিল ভারত। এই ঘটনার ঠিক ১১ দিন পর ২৯ শে সেপ্টেম্বর সার্জিক্যাল স্ট্রাইক করে পাকিস্তান সীমান্তে প্রবেশ করে ভেঙে ধূলিস্মাৎ করে দিয়েছিল জঙ্গিদের ক্যাম্প।

প্রয়োজনে সেই ঘটনা আবারও ঘটতে পারে বলে হুঁশিয়ারি দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বর্তমান সময়ে কাশ্মীরে জঙ্গি হামলার পরিমাণ আগের থেকে তুলনায় অনেক বেড়েছে। নির্মম ভাবে হত্যা করা হচ্ছে সাধারণ মানুষকে। এই পরিস্থিতিতে পাকিস্তানের উদ্দেশ্যে এক কড়া বার্তা দিলেন অমিত শাহ।

গোয়ায় ন্যাশনাল ফরেনসিক ইউনিভার্সিটির (National Forensic Sciences University) ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে বৃহস্পতিবার উপস্থিত হয়েছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী। সেখান থেকে তিনি বলেন, ‘সেবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং তৎকালীন প্রতিরক্ষা মন্ত্রী মনোহর পারিকরের নেওয়া সার্জিক্যাল স্ট্রাইকের সিদ্ধান্ত, দেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ ছিল। সেই সময় আমরা বুঝিয়ে দিয়েছিলাম, ভারতের সীমান্তে অশান্তি পাকিয়ে চলে যাওয়া অত সহজ বিষয় নয়। তবে পাকিস্তান যদি আবারও সীমান্তে সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করে, তাহলে সার্জিক্যাল স্ট্রাইক আবারও করা হবে। সীমান্ত এলাকায় কোনরকম বেচাল সহ্য করবে না ভারত’।

Related Articles

Back to top button