আন্তর্জাতিকটাইমলাইন

সকলকে অবাক করে বিল গেটস ছাড়লেন মাইক্রোসফট, জানালেন কারণ

বাংলাহান্ট ডেস্কঃ ৬৪ বছর বয়সী বিল গেটস(Bill Gates)  প্রায় একদশক আগে সংস্থার প্রতিদিনের কাজ থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন। স্ত্রী মেলিন্ডার (Melindar) সঙ্গে গড়ে তোলা সংস্থার দিকে নজর দিয়েছিলেন তিনি। ২০০০ সালে সংস্থার সিইও পদ থেকে সরেছিলেন তিনি। ২০১৪ সালে সত্য নাডেলার ( Neteller) হাতে সংস্থার চেয়ারম্যানের দায়িত্ব তুলে দিয়েছিলেন।

মাইক্রোসফটের(Microsoft) সহ প্রতিষ্ঠাতা বিল গেটস মাইক্রোসফটের বোর্ড অফ ডিরেক্টরের পদ ছেড়েছেন। সংস্থার তরফ থেকে এমনটাই জানানো হয়েছে। আরও বেশি করে তিনি জনহিতকরা কাজে মন দিতে চান বলে এই সিদ্ধান্ত নিয়েছেন। জানানো হয়েছে সংস্থার তরফে।

একদশক আগেই সরেছিলেন প্রতিদিনের কাজ থেকে। সংস্থা থেকে পুরোপুরি নিজেকে সরালেন গেটস। ২০১৪ সালেও বেল গেটস মাইক্রোসফট বোর্ডের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন। এখন তিনি সব দায়িত্ব থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন।

নাডেলা জানিয়েছেন, মাইক্রোসফট গেটসের থেকে উপকার ভবিষ্যতেও পাবে। তাঁর কাছ থেকে প্রযুক্তিগত পরামর্শ নেবেন তাঁরা। হার্ভার্ডের পড়াশোনা ছেড়ে ছোটবেলার বন্ঝু অ্যালেনের সঙ্গে মাইক্রোসফটের প্রতিষ্ঠা করেছিলেন তিনি।

সত্য নাডেলার প্রশংসা। মাইক্রোসফটের চিফ এগজিকিউটিভ সত্য নাডেলা জানিয়েছেন, গেটসের সঙ্গে কাজ করার অভিজ্ঞতার কথা। বছরের পর বছর তাঁর কাছ থেকে অনেক কিছু শিখেছেন বলে জানিয়েছেন তিনি টেকলিক্যাল অ্যাডভাইসর হিসেবে কাজ করবেন।

 

Back to top button