fbpx
টাইমলাইনপশ্চিমবঙ্গ

“ব্যাংক বীমা, রেল এইসব সম্পত্তি দেশের মানুষের, তারাই এই সম্পত্তির মালিক,এটা কারোর বাপের সম্পত্তি নয়” : সূর্য কান্ত মিশ্র

 

রাজীব মুখার্জী, হাওড়া: আজ হাওড়াতে দলীয় সমাবেশে এসে এই ভাষাতেই কেন্দ্রীয় ও রাজ্য সরকারের আর্থিক নীতিকে আক্রমণ করলেন রাজ্যের কমিউনিস্ট পার্টি মার্ক্সবাদী র রাজ্য সম্পাদক সূর্য কান্ত মিশ্র।


তিনি বলেন কেন্দ্রীয় সরকার দেশ চালাচ্ছেন আম্বানিদের স্বার্থে। নির্বাচনের আগে দেশীয় পুঁজিপতিদের থেকে যে ৩৫ হাজার কোটি টাকা পেয়েছিলেন সেই টাকায় নির্বাচনে জিতে এসেছেন। তাই নির্বাচনে জেতার পরে তাদের হয়ে কাজ করছেন।ব্যাংক, বীমা, রেলসহ বিভিন্ন রাষ্ট্রায়ত্ত কলকারখানাকে বিক্রি করে দেওয়ার চেষ্টা করছেন। এই সম্পত্তি কারো বাপের সম্পত্তি নয়। এটা ১২৫ কোটি ভারতবাসীর সম্পত্তি। কিন্তু কেউ দেশের মানুষ কে নিয়ে কথা বলছে না। তিনি আরো বলেন টিভি খুললে শুধু দাদা আর দিদি কে দেখা যায়। মানুষের সমস্যার কথা কেউ বলছে না। দেশে এন আর সি নিয়ে তিনি বলেন এই দেশে যারা বসবাস করেন তারা এই দেশের নাগরিক। তাদের দেশের সংবিধান অধিকার দিয়েছে এই দেশে থাকার আর তারা থাকবেন। আসামে যেভাবে মানুষকে ডিটেনশন ক্যাম্প চালু করেছে সেভাবে এই রাজ্যে চালু করলে ভেঙে দেবে বামপন্থীরা। রাজ্যের মুখ্যমন্ত্রী নিজের পরিবার বাঁচাতে মোদির বিরোধিতা করছেন না। নাহলে তার পরিবারের সদস্যদের জেলে যেতে হবে। এই পরিস্থিতি তে বামপন্থী রাই পারে মানুষের পাশে দাঁড়াতে।

Leave a Reply

Back to top button
Close
Close