টাইমলাইনখেলাক্রিকেট

গতকাল ম্যাচের সেরা হয়ে যুবরাজ সিংকে পেছনে ফেলে দিলেন সূর্যকুমার যাদব! জানুন কিভাবে

বাংলা হান্ট নিউজ ডেস্ক: গতকাল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুর্দান্তভাবে সিরিজ জিতেছে ভারতীয় দল। সিরিজের শেষ ম্যাচে টসে জিতে রোহিত শর্মা প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন। কাল আরও একবার ভারতীয় পেসারদের হতশ্রী পারফরম্যান্সের সুযোগ নিয়ে স্কোরবোর্ডে বড় রান তুলেছিল অস্ট্রেলিয়া। একমাত্র অক্ষর প্যাটেল নিজের সিরিজের দুর্দান্ত পারফরম্যান্স বজায় রেখেছিলেন এবং কাল যুজবেন্দ্র চাহাল দুর্দান্ত বোলিং করে অস্ট্রেলিয়াকে ২০০ রানের গণ্ডি পার করা থেকে আটকে ছিলেন।

যদিও কাল ১৮৭ রানের টার্গেট দিল ম্যাচ জিততে পারেনি অসুবিধা। শেষ ওভার অবধি ম্যাচ গড়ালেও হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ম্যাচটি জিতে নেয় ভারত। ভারতের এই জয়ে বড় ভূমিকা পালন করেছিলেন বিরাট কোহলি (৬৩) এবং শেষ অবধি থেকে ম্যাচটি ফিনিশ করে আসেন হার্দিক পান্ডিয়া (২৫)।

তবে এই ম্যাচ জয়ের ক্ষেত্রে যার কথা উল্লেখ না করলে একেবারেই অন্যায় হবে তিনি হলেন সূর্যকুমার যাদব। ৩৬ বলে ৫ টি চার এবং ৫ টি ছক্কা সহযোগে তার খেলা ৬৯ রানের ইনিংসটি ভারতের জয়ের ক্ষেত্রে সবচেয়ে বেশি কার্যকরী ভূমিকা নিয়েছিল। এশিয়া কাপে হংকং বাদে আর কোনও দলের বিরুদ্ধে তাঁর ব্যাট কথা বলেনি। কিন্তু অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজে দুর্দান্ত ছন্দে ব্যাটিং করেছেন স্কাই।

সিরিজের শুরুতে মোহালিতে ভারতের হারের দিন ৪৬ রানের একটি আগ্রাসী ইনিংস খেলেছিলেন সূর্যকুমার। দ্বিতীয় ম্যাচে খাতা খুলতে না পারলেও তৃতীয় ম্যাচে দুর্ধর্ষ একটি ইনিংস খেলে কাল ম্যাচের সেরার পুরস্কারটা তার হাতেই উঠেছে। স্বল্প দৈর্ঘ্যের টি-টোয়েন্টি কেরিয়ারে এটি সূর্যকুমার যাদবের ষষ্ঠ ম্যাচের সেরার পুরস্কার।

কাল ম্যান অফ দ্যা ম্যাচ হয় সূর্যকুমার যাদব একটি বিশেষ রেকর্ড করে ফেলেছেন। আগে ভারতীয়দের মধ্যে টি-টোয়েন্টি ফরম্যাটে দ্রুততম ছয়বার ম্যান অফ দ্যা ম্যাচের পুরস্কার জেতা ক্রিকেটার ছিলেন যুবরাজ সিং। কিন্তু গতকাল সেই রেকর্ডটা ভেঙে দিয়েছেন স্কাই। যুবরাজের এই মাইলফলকটি ছুঁতে ৩৩ টি ম্যাচ লেগেছিল। কাল স্কাই এই নজির গড়লেন নিজের ৩১ তম ম্যাচে। তৃতীয় স্থানে রয়েছেন বিরাট কোহলি। পেন্টি ফরমেটে তার ছয়বার ম্যাচের সেরা হতে সময় লেগেছিল ৩৪ টি ম্যাচ।

Related Articles