টাইমলাইনখেলাক্রিকেট

ODI-তে নেই ছন্দ, শ্রেয়স আইয়ারের অনুপস্থিতিতে বড় সুযোগ এবং দায়িত্ব সূর্যকুমারের সামনে!

বাংলা হান্ট নিউজ ডেস্ক: সম্প্রতি শ্রীলঙ্কাকে একদিনের সিরিজে পর্যদুস্ত করেছে রোহিত শর্মার (Rohit Sharma) ভারত। এবার তারা মুখোমুখি হবে নিউজিল্যান্ডের। কিউয়িদের বিরুদ্ধে (India vs New zealand) একটি ওডিআই এবং একটি টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারত। দু মাস আগে নিউজিল্যান্ডের মাটিতে শিখর ধাওয়ানের নেতৃত্বাধীন ভারতকে ওডিআই সিরিজ হারতে হয়েছিল। ঘরের মাঠে পুরনো শক্তি দল নিয়ে সেই হারের বদলা নিতে চান রোহিত শর্মারা। কিন্তু তার আগে খারাপ খবর এলো ভারতীয় দলের (Team India) জন্য।

crockex

পিঠের চোটের জন্য নিউজিল্যান্ডের বিরুদ্ধে এই ওডিআই সিরিজ থেকে ছিটকে গেলেন শ্রেয়স আইয়ার (Shreyas Iyer)। গত কয়েক মাস ধরে তিনি এই ফরম্যাটে অসাধারণ ছন্দে রয়েছেন। শ্রীলঙ্কার বিরুদ্ধে কোনও ম্যাচেই বড় রান পাননি। অবশ্য তার কারণ হলো টপ অর্ডার এতটাই ভালো ছন্দেছিল যে বেশিক্ষণ ব্যাটিং এর সুযোগ পাননি তিনি। শ্রীলঙ্কার বিরুদ্ধে ৩ ম্যাচে প্রশংসনীয় স্ট্রাইক রেটে ৯৪ রান করেছিলেন।

Shreyas Iyer,Suryakumar Yadav,Team India,India vs Sri Lanka,India vs New Zealand,Shreyas Iyer Injury

শ্রেয়স আইয়ার ছিটকে যাওয়ায় এবার বড় দায়িত্ব পড়ল সূর্য কুমার যাদবের কাঁধে। খুব সম্ভবত শ্রেয়াসের অনুপস্থিতিতে তিনিই ভারতীয় ব্যাটিং অর্ডারের চার নম্বরে ব্যাটিং করবেন। টি-টোয়েন্টি ফরমেটে অসাধারণ ছন্দে থাকলেও এখনো ওডিআই ফর্ম্যাটের নিচের প্রতিভা দেখানোর সুযোগ পাননি সূর্যকুমার। নিউজিল্যান্ডের বিরুদ্ধে এই সিরিজ তার কাছে খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে।

ওডিআই ফরম্যাটে সূর্যকুমার যাদবের পরিসংখ্যান এখনো খুবই মধ্য মানের। টি-টোয়েন্টি ফরম্যাট যেমন এক বছরের মধ্যে তিনি বিশ্বের সেরা তারকায় পরিণত হয়েছেন, ওটাই ফরম্যাট এতে তেমনটা করতে পারেননি। শ্রীলঙ্কার বিরুদ্ধে শেষ ম্যাচে সুযোগ পেয়েও তিনি হতাশ করেছেন। কেউই তার বিরুদ্ধে তিনি নিজের স্বাভাবিক ছন্দে ব্যাটিং করতে চাইবেন।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের ওডিআই স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, ঈশান কিষান (উইকেটরক্ষক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, শ্রীকর ভরত (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া (সহ-অধিনায়ক), রজত পতিদার, ওয়াশিংটন সুন্দর, শাহবাজ আহমেদ, শার্দুল ঠাকুর, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, মহম্মদ শামী, মহম্মদ সিরাজ, উমরান মালিক

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker