টাইমলাইনপশ্চিমবঙ্গ

পুজোয় অসহায়দের পেট ভরে খাওয়ানো হবে মাংস ভাত, ‘মমতাময়ী ক্যান্টিন’ খুললেন সুশান্ত ঘোষ

বাংলাহান্ট ডেস্কঃ একে করোনা আবহ, আর অন্যদিকে লকডাউন, এসবের মধ্যে কাজ হারিয়ে কর্মহীন বহু মানুষ। দুবেলা দুমুঠো খাবার জোগার করতে গিয়েই হিমশিম খেয়ে যান অনেকেই। তাই এবার সেইসকল মানুষদের জন্য ‘মমতাময়ী ক্যান্টিন’ খুললেন কলকাতা পৌরসভার ১০৭ নম্বর ওয়ার্ডের কো-অর্ডিনেটর সুশান্ত ঘোষ (sushanta ghosh)। সঙ্গে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের  নির্দেশেই এই কাজ করছি।

এলাকার কমিউনিটি হলের পেছন দিকে বড় হেঁশেল তৈরি করে সেখানে মুরগীর মাংস, ডাল, তরকারী ভাত রান্না করা হয়। তবে খাবার তৈরি করার সময় খাবারের গুণগত মানও বজায় রাখা হয়েছে। এই পুজোর দিনগুলোতে ভোর বেলা থেকে আনন্দ ভুলে এই কাজে বহাল থাকা যুবকগুলোর কাজও ছিল দেখার মতন।

রান্না করা খাবার ফয়েল প্যাকেটে ভর্তি করা হয়। তারপর তা নেওয়ার জন্য লাইনে দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকা মানুষগুলোর হাতে তুলে দেওয়া হয়। মলিন পোশাকে খাবার নেওয়ার জন্য দাঁড়িয়ে থাকা মানুষগুলোর হাতে খাবার তুলে দিয়ে যেন কিছুটা তৃপ্তির হাসি দেখা গেল সুশান্ত ঘোষের চোখে মুখে। বিনামূল্যেই তাঁদের হাতে তুলে দেওয়া হল এই খাবার।

এবিষয়ে সুশান্ত ঘোষ বলেন, ‘এমন অনেক দরিদ্র পরিবার আছেন, যারা পুজোর সময়ও ঠিকমত খাবার পান না। বছরের বেশিরভাগ সময়টা যাদের আধপেটা খেয়েই চলে। তাই পুজোর কটা দিন ষষ্ঠী থেকে দশমী পর্যন্ত ওয়ার্ডের প্রায় ৫০০ জনকে আমরা মাংস তরকারি ভাত খাওয়াব। তবে এর মধ্যে অষ্টমীর দিন নিরামিষ তরকারি ভাতের ব্যবস্থা করা হচ্ছে’।

Related Articles

Back to top button