টাইমলাইনপশ্চিমবঙ্গবিধানসভা নির্বাচন

নন্দীগ্রামের মানুষ শিল্প চায়, আপনি তা বন্ধ করে দিয়েছেন! এবার এদের স্বপ্ন পূরণ হবেঃ শুভেন্দু অধিকারী

বাংলা হান্ট ডেস্কঃ তৃণমূল ও বিজেপির প্রার্থী তালিকা প্রকাশিত হওয়ার পর থেকেই ভোটের লড়াই জমজমাট হয়ে উঠেছে। সেই মহারণে নন্দীগ্রামই হতে চলেছে হটস্পট। যাকে ঘিরে তৃণমূল প্রার্থী মমতা এবং বিজেপির শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikary) মধ্যে অভিযোগের পাল্টা অভিযোগ বিদ্যমান। উল্লেখ্য, নন্দীগ্রামে তৃণমূলের ক্ষমতা দখলের পিছনে ‘গায়ের জোরে জমি নিয়ে কেমিকেল তৈরির বিরুদ্ধে লড়াই’-ই মূল ভিত্তি ছিল। এবার সেই নন্দীগ্রামেই শিল্পের ডাক দিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করেন ‘ভূমিপুত্র’ শুভেন্দু অধিকারী।

এদিন নন্দীগ্রামের ১ নম্বর ব্লকের কর্মিসভায় শুভেধু অধিকারী বলেন, “নন্দীগ্রামেও শিল্প হবে। মমতা বন্দ্যোপাধ্যায় সিঙ্গুরে শিল্প বন্ধ করেছেন। তবে তিনি উড়ে নন্দীগ্রামে জেলিংহাম প্রকল্পের কাজ শুরু করার জন্য মমতার (Mamata) কাছে আবেদন করলে তা শোনা হয়নি বলে এদিন জানান।।” এর পাশাপাশি মমতার বিরুদ্ধে কটাক্ষের তীব্রতা আরও বাড়িয়ে দিয়ে শুভেন্দু দাবি করেন, ‘নন্দীগ্রামে রেলের প্রকল্পও তিনি শেষ করতে দেননি। এমনকি গোকুলপুড়ে একটি আবাসিক স্কুলের হওয়ার কথা থাকলেও, তাও বাস্তবায়ন করেননি মমতা।”

আগামী ১৮ মার্চ নন্দীগ্রামে মুখ্যমন্ত্রীর ফের প্রচারে যাওয়া প্রসঙ্গেও একহাত নেন শুভেন্দু। তিনি জানান, ভোট এলেই মমতার নন্দীগ্রামের কথা মনে পড়ে। বাকি পাঁচ বছর ফিরে তাকান না তিনি। আমফান যে তাণ্ডব চকিয়েছিল তাতে নন্দীগ্রাম (Nandigram) সহ লাগোয়া এলাকাগুলিতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছিল। তখন না এসে এক সপ্তাহ বাদে আসার ইচ্ছে প্রকাশ করেন মমতা বলেও কটাক্ষ করেন শুভেন্দু। এমনকি নন্দীগ্রামে মাননীয়ার সঙ্গে ভালো লোকেরা নেই বলেও মন্তব্য করেন তিনি।

প্রসঙ্গত দিল্লিতে বসে সাংবাদিকদের মুখোমুখি হয়ে, অমিত শাহ কয়েকদিন আগে জানিয়ে ছিলেন নন্দীগ্রামের মানুষ এবার শিল্প চাইছে। তার প্রমান স্বরূপ তিনি সমীক্ষার রিপোর্টও তুলে ধরেছিলেন। মঙ্গলবার অমিত শাহের (Amit Shah) পদছায়া অনুসরণ করে নন্দীগ্রামে ফের শিল্পের দাবি তোলেন বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী।

Related Articles

Back to top button