টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

শুভেন্দুর বিরুদ্ধে বড়সড় পদক্ষেপ তৃণমূলের, কেড়ে নেওয়া হল গুরুত্বপূর্ণ পদ! আরও বাড়ল দূরত্ব

বাংলা হান্ট ডেস্কঃ তৃণমূলের (All India Trinamool Congress) থেকে আরও দূরত্ব বাড়ল প্রাক্তন পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari)। এবার ওনাকে তৃণমূল কর্মচারী ফেডারেশন থেকে সরিয়ে দিল দল। শুভেন্দু অধিকারীকে সরিয়ে ওনার জায়গায় কর্মী সংগঠনের দায়িত্বে আনা হল শিক্ষা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। শুভেন্দু অধিকারীর আগে কর্মী সংগঠনের মেন্টরের দায়িত্বে ছিলেন পার্থ বাবু’ই।

একবছরের জন্য শুভেন্দু অধিকারীকে পার্থ চট্টোপাধ্যায়ের বদলে কর্মী সংগঠনের দায়িত্ব দেওয়া হয়েছিল। ২০১৯ এর জুনে শুভেন্দু অধিকারীকে কর্মী সংগঠনের দায়িত্ব দেওয়া হয়েছিল। বিগত কয়েকমাস ধরে দলের এবং সরকারের কোনও কাজেই শুভেন্দু অধিকারী থাকতেন না বলে অভিযোগ উঠেছিল। আর সেই কারণে জেলা ফেডারেশন নেতৃত্বের সাথে তড়িঘড়ি বৈঠকে বসেই দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই বৈঠকে ওনার সাথে পার্থ চট্টোপাধ্যায়ও উপস্থিত ছিলেন। সেখানেই এই বড় সিদ্ধান্ত নেওয়া হয় বলে সুত্রের খবর।

আরেকদিকে, তৃণমূল কংগ্রেসের চাপ বাড়িয়েই তুলছে প্রাক্তন পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারী। গত কয়েকদিনের টালবাহানার পর গত ১ তারিখ জানা গিয়েছিল তৃণমূলেই থাকবেন শুভেন্দু অধিকারী (Suvendu Addhikari)। কিন্তু গতকালি ১৮০ ডিগ্রি ঘুরে তিনি জানিয়ে দেন তৃণমূলের (TMC) সঙ্গে কাজ করা তাঁর সম্ভব নয়। আর আজ তমলুকে অনুগামীদের নিয়ে বিশাল পদযাত্রা করলেন সদ্য প্রাক্তন পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারী। হাতে তৃণমূলের নয়, জাতীয় পতাকা নিয়েই মিছিল করেন তিনি।

আজ বিপ্লবী ক্ষুদিরাম বসুর জন্মদিন উপলক্ষ্যে এই পদযাত্রা তিনি করেন বলে জানা গিয়েছে। তমলুকের হাসপাতাল মোড়ে ক্ষুদিরাম বসুর মূর্তিতে মাল্যদান করে পদযাত্রা শুরু করেন তিনি। সঙ্গে ছিলেন কয়েকশো অনুগামী। কিন্তু কারও হাতেই তৃণমূলের পতাকা ছিল না। সাদা পাঞ্জাবি পরে শুভেন্দু অধিকারী মিছিলের আগে থাকলেও বিশেষ বার্তা দিলেন তাঁর সঙ্গী কণিষ্ক পাণ্ডা। তাঁর মুখে আবার গেরুয়া মাস্ক, কপালে গেরুয়া তিলক, বর্তমান রাজ্য রাজনীতিটি এই সাজ যথেষ্ট তাৎপর্যপূর্ণ।

Back to top button