টাইমলাইনরাজনীতি

খোল করতাল নিয়ে কীর্তনে মাতলেন শুভেন্দু অধিকারী, ধর্মীয় অনুষ্ঠানে যোগ দেওয়ায় বাড়ল জল্পনা

বাংলা হান্ট ডেস্কঃ রাজ্য রাজনীতিতে এখন সবথেকে আলোচ্য বিষয় হল শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। কিছুদিন আগেই তিনি মন্ত্রীসভা থেকে ইস্তফা দিয়ে রাজ্য রাজনীতিতে নয়া মোর নিয়ে এসেছিলেন। এর সাথে সাথে ওনার ইস্তফা দেওয়ার পর তৃণমূলে (All India Trinamool Congress) অন্দরে সৃষ্টি হয়েছিল ভূমিকম্প। ওনার মন্ত্রিসভা থেকে ইস্তফা দেওয়ার পর তৃণমূলের পরপর কয়েকটি বৈঠক হয় আগামী রণনীতি স্থির করার জন্য। আরেকদিকে বিজেপি চাতক পাখীর মতো চেয়ে রয়েছে যে শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগ দিচ্ছেন।

আরেকদিকে, আজ সকালে শুভেন্দু অধিকারীকে দেখা গেল এক অন্য ছন্দে। আর সকালে রাস পূর্ণিমা উপলক্ষে হরেকৃষ্ণ কীর্তনে শুভেন্দু অধিকারীকে খোল বাজাতে দেখা যায়। কীর্তনের সুরে সুরে ওনাকে শরীর দোলাতেও দেখা যায়। নন্দীগ্রামে আজ রাস পূর্ণিমার অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন তৃণমূলের এই বিধায়ক।

একদিকে শুভেন্দু অধিকারীকে নিয়ে রাজ্য রাজনীতিতে চলছে নানান জল্পনা। তিনি আগামী দিনে কি করতে চলেছেন সেই নিয়ে রয়েছে নানান মত। আর এরমধ্যে শুভেন্দু অধিকারীকে সমস্ত কিছু দূরে সরিয়ে রেখে নন্দীগ্রামে রাস পূর্ণিমার অনুষ্ঠানে কীর্তন করতে দেখা যায়। রাজনৈতিক বিশেষজ্ঞরা শুভেন্দু অধিকারীর কীর্তন করাকে অনেক ইঙ্গিতপূর্ণ বলেই মনে করছেন।

বিগত কয়েকমাস ধরে তৃণমূল আর মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম ছাড়াই একের পর সভা করে চলেছিলেন শুভেন্দু অধিকারী। দল আর দলনেত্রীর নাম না থাকলেও শুভেন্দু অধিকারীর সেই সমস্ত সোভা গুলো যে সম্পূর্ণ রাজনৈতিক কর্মসূচী ছিল সেটা বলাই বাহুল্য। আর আজ ধর্মীয় অনুষ্ঠানে এভাবে শুভেন্দু অধিকারীর মেতে ওঠা নিয়ে অনেকেই অনেক কিছু বলতে চাইছেন। তবে এটাই প্রথম না যে শুভেন্দু অধিকারী কোনও ধর্মীয় অনুষ্ঠানে যোগ দিলেন। এর আগেও বহুবার ওনাকে এরকম কীর্তন করতে দেখা গিয়েছে।

Back to top button