fbpx
টাইমলাইনপশ্চিমবঙ্গ

রাস্তায় দাঁড়িয়ে মাইকিং করে মানুষকে সচেতন করছেন তৃণমূলের মন্ত্রী স্বপন দেবনাথ, ভাইরাল হল ভিডিও

বাংলা হান্ট ডেস্কঃ বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের (Coronavirus) প্রকোপ গোটা বিশ্বে বেড়েই চলেছে। আর এর মধ্যে একটা স্বস্তির খবর হল যে, ভারতে (India) এই মহামারীতে আক্রান্ত হয়ে ১০০ জন মানুষ সুস্থ হয়েছে। সোমবার পশ্চিমবঙ্গ আর গুজরাটে একজন করে ব্যাক্তির এই মহামারীতে মৃত্যু হয়েছে। দেশে মোট করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ২৯ হয়ে গেছে। স্বাস্থ মন্ত্রালয়ের তরফ থেকে জারি পরিসংখ্যান অনুযায়ী, দেশে মোট আক্রান্তদের সংখ্যা ১০৭১ হয়ে গেছে। আর এদের মধ্যে ১০০ জন সুস্থ হয়েছেন আর তাঁদের হাসপাতাল থেকে ছুটি দিয়ে দেওয়া হয়েছে। এবং ৯৪২ জনের চিকিৎসা চলছে।

করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই করার জন্য ২১ দিনের লকডাউন করা হয়েছে। আর এই লকডাউনের মধ্যে পশ্চিমবঙ্গের মন্ত্রী স্বপন দেবনাথ (Swapan Debnath) সুরক্ষা সরঞ্জাম পড়ে রাস্তায় নেমে মানুষের কাছে লকডাউনের মধ্যে বাড়িতেই থাকার আবেদন করেন। স্বপন দেবনাথ বর্ধমানের লর্ড কার্জন গেট এলাকায় মানুষের কাছে বাড়িতে থাকার আবেদন করেন।

আরেকদিকে মধ্যপ্রদেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে তৃতীয় ব্যাক্তির মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। ৩৮ বছর বয়সী ওই ব্যাক্তি তিনদিন আগে হাসপাতালে মারা গেছিলেন। কিন্তু সেই সময় ওনার করোনা ভাইরাস পজেটিভ হওয়ার রিপোর্ট সামনে আসেনি। এক আধিকারিক জানান, সোমবার করোনা সংক্রমণের রিপোর্ট সামনে এসেছে। আর সেটি মৃতের পরিবারকে জানিয়ে দেওয়া হয়েছে।

অন্ধ্রপ্রদেশে করোনার দুটি মামলা সামনে এসেছে। ওই দুজনের মধ্যে একজন কাঁকিনাড়া শহরের ৪৯ বছর বয়সী এক ব্যাক্তি আর দ্বিতীয়জন রাজমুন্দরি শহরের ৭২ বছর বয়সী এক বৃদ্ধ। এদের দুজনের বিদেশের ইতিহাসের তদন্ত চলছে। এর সাথে সাথে রাজ্যে সংক্রমিতদের সংখ্যা বেড়ে ২৩ হয়ে গেছে। রাজ্যের স্বাস্থ এবং পরিবার কল্যাণ বিভাগের নির্দেশক এই কথা জানান।

Back to top button
Close
Close