আন্তর্জাতিকটাইমলাইনভারত

আয় আরো বেঁধে বেঁধে থাকিঃ করোনা পরিস্থিতিতে ভারতের প্রতি ঐক্যের বার্তা দিল সুইজারল্যান্ড

বাংলাহান্ট ডেস্কঃ ‘পৃথিবীর গভীর গভীরতর অসুখ এখন’ জীবনানন্দের এই পঙতি এই মুহুর্তে পৃথিবীর পরিস্থিতির সাথে মিলে যায়। করোনা অতিমারিতে বিপর্যস্ত গোটা বিশ্ব। প্রতি মুহুর্তেই লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। অব্যাহত মৃত্যু মিছিল।

এই পরিস্থিতিতে রাজনৈতিক দ্বন্দ্ব ভুলে সবাই এক সাথে হাতে হাত রেখে এই সংকটের মোকাবিলা করবে, এটাই কাম্য। এবার সেই উদ্দেশ্যেই অভিনব উদ্যোগ নিল সুইজারল্যান্ড। আল্পস পর্বতের ম্যাটারহর্ন শৃঙ্গে আলোকিত করা হল ভারতীয় পতাকা।

সুইৎজারল্যন্ড এবং ইতালির সীমান্তে ম্যাটারহর্ন শৃঙ্গের চূড়ায় এই আলোর প্রদর্শনীর আয়োজন করেছিলেন শিল্পী জেরি হফসটেটার। ভারতের পাশাপাশি, আলোকিত হল আমেরিকার পতাকাও। অভূতপূর্ব দৃশ্য এর সাক্ষী গোটা পৃথিবী। সুইজারল্যান্ড যেন গোটা পৃথিবীর উদ্দেশ্যে ডাক দিয়ে বলল ‘আয় আরো বেঁধে বেঁধে থাকি’।

এই মুহুর্তে গোটা বিশ্বে মহামারির আকার নিয়েছে করোনা ভাইরাস। করোনা সংক্রমণ ঠেকানোর জন্য ইতি মধ্যেই সারা পৃথিবীতে জারি হয়েছে লকডাউন। এই লকডাউনের মধ্যে দেশের মানুষের মন ভালো করা এই ভিডিও শেয়ার করেছে ভারতীয় দূতাবাসের অফিসার গুরলিন কউর। ক্যাপশনে তিনি লিখেছেন, Switzerland expresses solidarity with India in its fight against #COVID19. Swiss mountain of #Matterhorn lit in tricolour. Friendship from Himalayas to Alps 🇮🇳🏔🇨🇭 (সুইজারল্যান্ড # COVID19 এর বিরুদ্ধে লড়াইয়ে ভারতের সাথে সংহতি প্রকাশ করেছে। # ম্যাটারহর্ন এর সুইস পর্বত ত্রিকায় প্রজ্জ্বলিত। হিমালয় থেকে আল্পসের বন্ধুত্ব)

Back to top button