টাইমলাইনখেলাক্রিকেট

ঘোষিত হল ICC দশকের সেরা টি-২০ ও ওয়ানডে একাদশ, দুটি’তেই অধিনায়ক ধোনি

বাংলা হান্ট ডেস্কঃ দশকের সেরা টি 20 এবং ওয়ানডে একাদশ ঘোষণা করল আইসিসি (ICC)। গত এক দশকে এই দুটি ফরম্যাটে ক্রিকেটারদের পারফরমেন্সের উপর বিচার করে তাদের সেরা একাদশে রাখা হয়েছে। গত এক দশকে এই দুটি ফরমেটে ভারতীয় দলকে দুর্দান্ত ভাবে নেতৃত্ব দিয়েছেন প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। ধোনির অধিনায়কত্বে বিশ্ব ক্রিকেটে রাজ করেছে ভারত। যার ফল হাতেনাতে পেলেন ধোনি। দুটি ফরম্যাটেই অধিনায়কের ভূমিকা রাখা হল প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে।

এছাড়াও দুটি ফরম্যাটেই ভারতীয় ক্রিকেটারদের ছড়াছড়ি। আইসিসির বিচারে দশকের সেরা টি-টোয়েন্টি একাদশে ভারত থেকে সুযোগ পেয়েছেন চার জন ক্রিকেটার। এছাড়াও আইসিসির দশকের সেরা ওয়ানডে একাদশে ভারত থেকে সুযোগ পেয়েছেন তিনজন ক্রিকেটার। ভারতীয়দের মধ্যে বিরাট কোহলিই একমাত্র ক্রিকেটার যিনি আইসিসির দশকের সেরা তিনটি ফরম্যাটেই সুযোগ পেয়েছেন।

আইসিসি বিচারে দশকের সেরা টি-টোয়েন্টি একাদশ:
রোহিত শর্মা, ক্রিস গেইল, অ্যারন ফিঞ্চ, বিরাট কোহলি, এবি ডিভিলিয়ার্স, গ্লেন ম্যাক্সওয়েল, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক), কাইরন পোলার্ড, রাশিদ খান, জাসপ্রিত বুমরাহ ও লাসিথ মালিঙ্গা।

আইসিসির বিচারে দশকের সেরা ওয়ানডে একাদশ:
রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার, এবি ডিভিলিয়ার্স, বিরাট কোহলি, সাকিব আল হাসান, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক), বেন স্টোকস, মিচেল স্টার্ক, ট্রেন্ট বোল্ট, ইমরান তাহির ও লাসিথ মালিঙ্গা।

Back to top button