টাইমলাইনখেলাক্রিকেট

টি-২০ ব্যাটসম্যানদের ক্রম তালিকা প্রকাশ করলো ICC, ব্যাপক উন্নতি বিরাট ও রাহুলের

বাংলা হান্ট ডেস্কঃ সদ্য ভারত ও অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজ শেষ হওয়ার পরেই আইসিসির তরফ থেকে টি-টোয়েন্টি ব্যাটসম্যানদের ক্রম তালিকা প্রকাশ করা হয়েছে। নতুন ক্রম তালিকায় উন্নতি ঘটেছে ভারতের দুই ব্যাটসম্যান বিরাট কোহলি এবং কে এল রাহুলের। দুজনেই এক ধাপ করে উপড়ে উঠেছে। এই মুহূর্তে আইসিসির টি-টোয়েন্টি ক্রম তালিকায় বিরাট কোহলি এবং কে এল রাহুল এর স্থান যথাক্রমে অষ্টম এবং তৃতীয়।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রত্যেক ম্যাচেই ব্যাট হাতে ভালো পারফরম্যান্স করেছেন অধিনায়ক বিরাট কোহলি। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে 44.66 গড়ে 134 রান করেছেন বিরাট কোহলি। শেষ ম্যাচে বিরাটের ব্যাট থেকে আসে 85 রানের দুর্দান্ত ইনিংস যদিও এই ম্যাচে হারতে হয় ভারতকে। অপরদিকে তিন ম্যাচে 81 রান করেছেন কে এল রাহুল।

বুধবার আইসিসির তরফ থেকে টি-টোয়েন্টি ব্যাটসম্যানদের ক্রম তালিকা প্রকাশ করা হয়েছে। সেখানে 816 পয়েন্ট নিয়ে তৃতীয় স্থান অধিকার করেছেন কে এল রাহুল। অজি ব্যাটসম্যান অ্যারন ফিঞ্চ কে টপকে এই স্থান দখল করেছেন রাহুল। অপরদিকে নবম স্থানে থেকে ওপরে উঠে এই মুহূর্তে অষ্টম স্থানে রয়েছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি, কোহলির সংগ্রহ 697 পয়েন্ট।

টি-টোয়েন্টি ব্যাটসম্যানদের ক্রম তালিকায় 915 পয়েন্ট নিয়ে সবার শীর্ষে রয়েছেন ইংল্যান্ডের ডেভিড মালান। 871 পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন পাকিস্তানের বাবর আজম। কোহলি এবং রাহুল ছাড়া আর কোনো ভারতীয় ব্যাটসম্যান প্রথম দশে সুযোগ পায় নি। ভারতের রোহিত শর্মা রয়েছেন 14 নম্বরে এবং শিখর ধাওয়ান রয়েছেন 19 নম্বরে।

Back to top button