টাইমলাইনখেলাক্রিকেট

অস্ট্রেলিয়া নাকি আমিরসাহি? টি-২০ বিশ্বকাপ আয়োজন নিয়ে দ্বন্দ্ব শুরু ICC ও BCCI-র

বাংলা হান্ট ডেস্কঃ করোনার কারণে মাঝপথেই এই বছরের আইপিএল বন্ধ করে দিতে বাধ্য হয় বিসিসিআই। আইপিএল বন্ধ করে দেওয়ার ফলে বিরাট পরিমাণ আর্থিক ক্ষতির মুখে পড়তে হবে বিসিসিআইকে। তাই যেনতেন প্রকারে আইপিএলের ম্যাচ আয়োজন করতে চাইছে বিসিসিআই। প্রশ্ন এসেছে যেহেতু ভারতবর্ষে করোনা সংক্রমণ বেড়েই চলেছে তাই আইপিএলের বাকি 31 টি ম্যাচ কোথায় অনুষ্ঠিত হবে? তবে এবার আরও একটি প্রশ্ন আসতে শুরু করেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের ভবিষ্যৎ কী?

এই বছরই ভারতের মাটিতে আয়োজন হওয়ার কথা ছিল আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ কিন্তু যেহেতু ভারতবর্ষে এই মুহূর্তে করোনা সংক্রমণ হাতের বাইরে চলে যাচ্ছে তাই ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার সম্ভাবনা খুবই কম সেটা ধরেই নিয়ে অনেকে। তবে ভারতে না হলে কোথায় হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ? এই নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

যেহেতু গত বছর সংযুক্ত আরব আমিরশাহীতে সুষ্ঠু ভাবে আইপিএল সংঘটিত হয়েছিল তাই বিসিসিআই কর্তাদের একাংশ ধরেই নিয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের ক্ষেত্রে সব থেকে ভালো জায়গা হচ্ছে সংযুক্ত আরব আমিরশাহী। তবে এরই মধ্যে আরেকটি প্রশ্ন আসতে শুরু করেছে যেহেতু এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারতে এবং পরের বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ অস্ট্রেলিয়ায়। তাই অনেকেই দাবি করেছেন এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ অস্ট্রেলিয়ায় করে পরের বছর বিশ্বকাপ ভারতে করা অর্থাৎ স্থান পরিবর্তন করে দেওয়া। এখন এটাই দেখার আইসিসি এই ব্যাপারে কি চূড়ান্ত সিদ্ধান্ত নেয়।

Related Articles

Back to top button