ক্রিকেটখেলাটাইমলাইনIPL

দেখে নিন মুম্বাই ইন্ডিয়ান্সের সেরা তিন উইকেট শিকারি বোলার, তালিকায় দুই ভারতীয়

বাংলা হান্ট ডেস্কঃ আইপিএল ইতিহাসের সবথেকে সফল দল হল মুম্বাই ইন্ডিয়ান্স। এই মুম্বাই ইন্ডিয়ান্স চার বার আইপিএল ট্রফি জিতেছে যেটা আইপিএল ইতিহাসে সবচেয়ে বেশি। আর এই মুম্বাই ইন্ডিয়াস এমন একটা দল যে দলের বোলিং সেই প্রথম বছর আইপিএল থেকেই শক্তিশালী। বেশ কয়েক বার কঠিন পরিস্থিতি থেকেও মুম্বাই ইন্ডিয়ান্স জয় তুলে নিয়েছি শুধুমাত্র তাদের দাপুটে বোলিং পারফরমেন্সের জন্য।
এক নজরে দেখে নেওয়া যাক মুম্বাই ইন্ডিয়ান্সের সেরা তিন বোলার:

1) লাসিথ মালিঙ্গা: এই শ্রীলঙ্কান পেসার মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে আইপিএল ইতিহাসে সবচেয়ে বেশি উইকেট নিয়েছেন। বেশ কয়েক বার মালিঙ্গা নিজের দাপটে মুম্বাইকে ম্যাচ জিতিয়েছেন। মুম্বাইয়ের হয়ে 122 টি ম্যাচ খেলে মালিঙ্গা নিয়েছেন 170 টি উইকেট।

2) হরভজন সিং: মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে দীর্ঘ দশ বছর খেলেছেন এই ভারতীয় অফ স্পিনার। হরভজন সিং এমন একজন স্পিনার যিনি জানতেন কেমন ভাবে ব্যাটসম্যানদের দুর্বল জায়গায় আঘাত করতে হয়। মুম্বাইয়ের হয়ে 136 টি ম্যাচ খেলে হরভজন সিং নিয়েছেন 127 টি উইকেট।

3) জাসস্প্রীত বুমরাহ: এই তরুণ ভারতীয় বোলার আইপিএল এবং জাতীয় দলের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স করছেন। বুমরাহ তার ভয়ঙ্কর ইয়রর্কারের জন্যই বিখ্যাত। এছাড়াও ডেথ ওভারে বুমরাহকে খেলা যেকোন ব্যাটসম্যানের পক্ষে কঠিন হয়ে পড়ে। মুম্বাইয়ের হয়ে 77 টি আইপিএল ম্যাচ খেলে বুমরাহের সংগ্রহ 82 টি উইকেট।

Back to top button