fbpx
কলকাতাটাইমলাইনরাজনীতি

টক টু মেয়র ; কাজ কতটা এগোল তলব ফিরহাদের

মুখ্যমন্ত্রী মমতা বন্ধ্যোপাধ্যায় কয়েকমাস আগেই দিদি কে বল কর্মসূচী শুরু করেছিলেন। কলকাতাবাসীর সুবিধা অসুবিধার কথা মাথায় রেখে মুখ্যমন্ত্রীর অনুপ্রেরনায় মেয়র ফিরহাদ ববি হাকিম কিছুদিন আগেই ‘টক টু মেয়র’ কর্মসূচী চালু করেছেন। যাতে এর মাধ্যমে নাগরিকরা তাদের অভাব- অভিযোগ তুলে ধরতে পারে। সেই অভাব অভিযোগ আদৌ মীমাংসিত হচ্ছে কিনা তা নিয়ে নতুন বছরের শুরুতেই তলব করলেন তিনি।

সম্প্রতি ‘টক টু মেয়র’ এর নানা অনুষ্ঠানে অভিযোগের উপযুক্ত সুরাহা হচ্ছেনা বলে বারবার অভিযোগ করা হয়। বহু ক্ষেত্রে কাজ শেষ না হলেও বলা হয়েছে কাজ শেষ হয়ে গেছে। পরে অভিযোগকারিণীর থেকে জানা যায় কাজ শেষ হয়নি। আবার কিছু ক্ষেত্রে কাজ না হওয়ায় ফের শোনান হচ্ছে মেয়রকে। এসব শুনে রীতিমতো ক্ষুব্ধ তিনি।

মেয়র জানিয়ে দিয়েছেন অভিযোগের ভিত্তিতে যথাযত সমাধান অফিসাররা করছেন কিনা তার হিসেব রাখতে হবে পুর কমিশনারকে। এই নির্দেশের পর মঙ্গলবার চিফ ম্যানেজারদের নিয়ে জরুরি বৈঠক  করেন পুর কমিশনার খলিল আহমেদ।তিনি বলেন টক টু মেয়র এ আসা সমস্ত অভিযোগ খুব দ্রুততার সাথে সমাধান করতে হবে। প্রয়োজন হলে ইঞ্জিনীয়ারেরা এবং ম্যানেজাররা অভিযোগকারীর কাছে গিয়ে সমস্যার সমাধান করবেন সহানুভূতির সাথে। কোনোরকম দুর্ব্যবহারের অভিযোগ এলে দায়বদ্ধ থাকবেন ওই দফতরের প্রধান এবং ম্যানেজাররা।

হাকিম এও জানিয়েছেন যে দফতরের অধীনে কাজ সেই দফতারকে নিয়মিত কাজ করে রিপোর্ট পাঠাতে হবে এবং বেআইনি নির্মাণের মত অভিযোগের ক্ষেত্রে অভিযোগকারীর নাম গোপন রাখতে হবে। মেয়রের এই নির্দেশিকায় কতোটা কাজ হবে সেদিকেই তাকিয়ে নাগরিকরা।

Back to top button
Close
Close