টাইমলাইনভারতরাজনীতি

উৎসবের মরশুমে বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর, সম্পূর্ণ বিনামূল্যে করোনার ভ্যাকসিন পাবে এই রাজ্যের মানুষ

বাংলাহান্ট ডেস্কঃ বিহারের পর এবার তামিলনাড়ু (tamil nadu)। উৎসবের মরশুমেই বড় ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী ই পালানিস্বামী (Edappadi K. Palaniswami)। করোনা ভ্যাকসিনের ট্রায়ালের পর বাজারজাত করা হলে, সমগ্র রাজ্যবাসীর জন্য বিনামূল্যেই দেওয়া হবে এই করোনা ভ্যাকসিন।

উৎসবের মরশুমে সতর্কবার্তা প্রধানমন্ত্রীর
গোটা দেশ জুড়ে উৎসবের মরশুম শুরু হলেও, করোনা ভ্যাকসিন এখনও অমিল। উৎসবের জোয়ারে বিরাট সংখ্যাক মানুষের সংক্রমণের আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা। তাই উৎসবের জোয়ারে গা ভাসানোর পাশাপাশি মানুষজনকে সতর্ক থাকতেও চলেছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

বিনামূল্যে করোনা ভ্যাকসিন দেবেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী
কিছুদিন পরই বিহারে নির্বাচন, তারপরই রয়েছে তামিলনাড়ুর বিধানসভা নির্বাচন। নির্বাচনের প্রাক্কালেই বিহারের সম্পূর্ণ বিনামূল্যে করোনা ভ্যাকসিন দেওয়ার ঘোষণা করা হয়েছে। সেই পদ্ধতিকেই হাতিয়ার করে এগিয়ে গেলেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী ই পালানিস্বামী। তিনিও বিনামূল্যে করোনা ভ্যাকসিন দেওয়ার ঘোষণা করলেন।

বিজেপির বিরুদ্ধে অভিযোগ
বিহারের পর তামিলনাড়ুর এই ঘোষণায় রাজনীতির গন্ধ পাচ্ছে বিরোধীরা। তাদের অভিযোগ, নির্বাচনের পূর্বেই বিহার এবং তামিলনাড়ুর বিজেপি সরকার নিজেদের ভোট ব্যাঙ্ককে শক্তিশালী করতে করোনা ভ্যাকসিনকে হাতিয়ার হিসাবে প্রয়োগ করছে।

অর্থমন্ত্রীর বক্তব্য
করোনা ভাইরাসের সঠিক ভ্যাকসিন এখনও অবধি শুধুমাত্র রাশিয়া প্রস্তুত করতে সক্ষম হয়েছে। ভারতের বেশ কয়েকটি কোম্পানির ট্রায়াল চলছে চূড়ান্ত পর্যায়ে। এই বিষয়ে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন বলেছেন, ‘করোনা টিকা এখনও অবধি হাতে পাওয়া যায়নি। যতদিন না পযন্ত করোনা ভ্যাকসিন পাওয়া যাচ্ছে, ততদিন এই মাস্ককেই ভ্যাকসিন হিসাবে ধরে নিতে হবে। করোনা ভ্যাকসিন প্রস্তুতের পর ভারতে বড় সংখ্যায় প্রস্তুত করতে হবে। তবে করোনা ভ্যাকসিন পাওয়ার পর প্রথম বিহারবাসীর কাছে পাঠানো হবে। সেখানকার প্রত্যেককে বিনামূল্যে করোনা ভ্যাকসিন দেওয়া হবে’।

Back to top button