টাইমলাইনবিনোদন

ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ, তুমুল বিক্ষোভের মুখে পড়ে ক্ষমা চাইলেন ‘তাণ্ডব’ পরিচালক

বাংলাহান্ট ডেস্ক: ক্ষমা চাইলেন ওয়েব সিরিজ (web series) ‘তাণ্ডব’এর (tandav) পরিচালক আলি আব্বাস জাফর (ali abbas zafar)। OTT প্ল‍্যাটফর্মে চরম বিরোধের মুখে পড়েছে এই ওয়েব সিরিজ। সম্প্রতি অ্যামাজন (amazon
) প্রাইমের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন বিজেপি বিধায়ক রাম কদম। এরপরেই সোশ‍্যাল মিডিয়ায় অ্যামাজন বয়কটের ডাক উঠেছে। যাবতীয় বিক্ষোভ প্রত‍্যক্ষ করেই নিঃশর্ত ক্ষমা চাইলেন আলি আব্বাস জাফর।

টুইটে ক্ষমা প্রার্থনা করে তিনি লিখেছেন, এই ওয়েব সিরিজের বিরুদ্ধে ধর্মীয় ভাবাবেগে আঘাত হানার অভিযোগ এনেছেন নেটজনতার একাংশ। তবে এই ওয়েব সিরিজ একেবারেই কল্পনার উপর ভিত্তি করে তৈরি। শিল্পীদের কারোরই জীবিত বা মৃত কোনো ব‍্যক্তি, ধর্ম, সম্প্রদায় বা রাজনৈতিক দলের ভাবাবেগে আঘাত হানার কোনো উদ্দেশ‍্য ছিল না।


প্রসঙ্গত, সমগ্র দেশের হিন্দুদের উদ্দেশে বিজেপি বিধায়ক অনুরোধ করেছেন অ্যামাজনের সাবস্ক্রিপশন না নেওয়ার জন‍্য। সেই সঙ্গে অ্যামাজন প্রাইম অ্যাপটিও ডিলিট করে দিয়েছেন তিনি। লখনউ তেও ওয়েব সিরিজটির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে বলে খবর মিলেছে।

জানা গিয়েছে, অ্যামাজন প্রাইম ইন্ডিয়ার হেড অপর্ণা পুরোহিত, ওয়েব সিরিজের নির্মাতা, পরিচালক ও লেখকের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। এক বিশেষ সম্প্রদায়ের ভাবাবেগে আঘাত ও দেশের প্রধানমন্ত্রীকে নিয়ে অশোভনীয় দৃশ‍্য প্রদর্শনের জন‍্য এই মামলা দায়ের হয়েছে বলে খবর।

অপর্ণা পুরোহিত, ওয়েব সিরিজের পরিচালক আলি আব্বাস, প্রযোজক হিমাংশু কৃষ্ণ মেহর ও লেখক গৌরব সোলাঙ্কির বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৫৩এ, ২৯৫, ৫০৫ (১)(বি), ৫০৫ (২), ৪৬৯, ৬৬, ৬৬এফ, ৬৭ ধারায় মামলা দায়ের হয়েছে।

বিজেপি বিধায়ক রাম কদমের সাফ বক্তব‍্য, যতক্ষণ না সিরিজ নির্মাতারা ক্ষমা চেয়ে সিরিজটিকে OTT প্ল‍্যাটফর্ম থেকে সরিয়ে ফেলছেন ততক্ষণ পর্যন্ত বিরোধ চলবে। তাঁর কথায়, আর সহ‍্য করার প্রশ্ন নেই। এবার শুধু উচিত জবাব দেওয়া হবে।

Back to top button