fbpx
টাইমলাইনপশ্চিমবঙ্গ

প্রয়াত হলে রাজ্যের হিন্দু নেতা তথা হিন্দু সংহতির প্রতিষ্ঠাতা তপন ঘোষ

বাংলা হান্ট ডেস্কঃ আজ প্রয়াত হলেন রাজ্যের হিন্দু নেতা তথা হিন্দু সংহতির (Hindu Samhati) প্রতিষ্ঠাতা তপন ঘোষ (Tapan Ghosh)। ওনার প্রয়াণে রাজ্যের হিন্দুত্ববাদীদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে। ওনার মৃত্যুর সঠিক কারণ জানা না গেলেও, উনি কিছুদিন আগে করোনায় আক্রান্ত হয়েছিলেন সেটা জানা গিয়েছে। তবে আদৌ করোনায় ওনার মৃত্যু হয়েছে কিনা সেটা নিয়ে এখনো পর্যন্ত কোন সংবাদ পাওয়া যায়নি। রাজ্যের হিন্দু সংহতির বর্তমান সভাপতি দেবতনু ভট্টাচার্য এবং হিন্দু সংহতির ফেসবুক পেজ থেকেও ওনার মৃত্যু সংবাদ দেওয়া হয়েছে।

২০০৭ সালে হিন্দু সংহতি সংগঠনের সূচনা হয়েছিল তপন ঘোষের হাত ধরে। এর আগে তিনি রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের সংগঠনের সাথে যুক্ত ছিলেন। তপন ঘোষ ফেব্রুয়ারি মাসের ১৪ তারিখ দিনটিকে হিন্দু সংহতির প্রতিষ্ঠা দিবস হিসেবে পালন করতেন। তবে বিগত কয়েক বছর ধরে সংগঠনের মধ্যে কিছু দ্বন্দ্ব থাকার কারণে হিন্দু সংহতি থেকে সম্পূর্ণ ভাবে বেরিয়ে এসেছিলেন তিনি।

তবে সংগঠন ছাড়ার আগে দায়িত্ব হিন্দু সংহতির নেতা দেবতনু ভট্টাচার্য-এর কাঁধে তুলে দিয়েছিলেন। বিগত কয়েক বছর ধরে তিনি সিংহ বাহিনী নামে একটি সংগঠনের সাথে যুক্ত ছিলেন বলে জানা যায়। যদিও সেই সংগঠন রাজ্যে সেরকম ভাবে প্রভাব বিস্তার করে নি। এর উঠেছিল যে, তিনি রাজ্যের মন্ত্রী হবেন বলে সংগঠন ছেড়েছেন তবে সেরকম কিছু গতিবিধি দেখা যায়নি ওনার মধ্যে।

 

Back to top button
Close