টাইমলাইনবিনোদনরাজনীতি

যেমন বলা তেমন কাজ, গোমাংস বিতর্কে দেবলীনার দত্তর বিরুদ্ধে FIR দায়ের বিজেপি নেতা তরুণজ‍্যোতি তিওয়ারির

বাংলাহান্ট ডেস্ক: গোমাংস বিতর্ক অব‍্যাহত। হিন্দু ধর্মে আঘাত দেওয়ার অভিযোগ তুলে অভিনেত্রী দেবলীনা দত্তর (debolina dutta) বিরুদ্ধে FIR করলেন বিজেপি নেতা তরুণজ‍্যোতি তিওয়ারি (tarunjyoti tewari)। আগেই বলেছিলেন এই বিষয়ে আইনি পদক্ষেপ নেবেন তিনি। কথা মতোই কাজ করলেন তরুণজ‍্যোতি।

মঙ্গলবার বাগুইআটি থানায় দেবলীনা দত্তর বিরুদ্ধে FIR দায়ের করেন বিজেপি নেতা। নিজের সোশ‍্যাল মিডিয়া পেজে সেই FIR এর প্রমাণ সহ ছবি পোস্ট করে তিনি লেখেন, ‘TARUNJYOTI কথা রাখে। অনিন্দ্য দা এবং দেবলীনা দিদি কে একটাই অনুরোধ করবো পরেরবার হিন্দু ধর্ম নিয়ে কথা বলার আগে একবার ভাববেন।

বলেছিলাম আইনি ব্যবস্থা হবে এবং এটা তার প্রথম পদক্ষেপ। দেখা যাক পশ্চিমবঙ্গের রাজ্য পুলিশ পদক্ষেপ নেয় কিনা। আইনের ছাত্র হিসেবে আইনি পথে প্রতিবাদ করতে ভালোবাসি। সেটা চালিয়ে যাব। সবাইকে অনুরোধ করবো শালীনতার মাত্রা রেখে আইনি পথে পদক্ষেপ নেওয়ার । পশ্চিমবঙ্গ পুলিশ পদক্ষেপ না নিলে বুঝতে হবে তারাও দুর্গা পুজোর সময় beef খাওয়া promote করে।

সকল হিন্দুত্ববাদী বন্ধুকে অনুরোধ করবো তাদের লোকাল থানায় অভিযোগ জানাতে। বুদ্ধিজীবী হওয়া মানে হিন্দু ধর্মকে আক্রমন করার লাইসেন্স পাওয়া না। এটা মনে হয় বোঝানোর সময় এসেছে।’

 

আগেই বিজেপি নেতা বলেছিলেন, নিজের বাড়িতে কি খাবেন না খাবেন তার স্বাধীনতা দেবলীনার রয়েছে। কিন্তু বাক স্বাধীনতার দোহাই দিয়ে কারোর ধর্মাবেগে আঘাত তিনি করতে পারেন না। তিনি আরো জানিয়েছিলেন, যেমনটা তিনি বলেছিলেন আইনি পদক্ষেপ তিনি নেবেন।

প্রসঙ্গত, একটি সর্বভারতীয় সংবাদ মাধ‍্যম আয়োজিত চ‍্যাট শোতে আমন্ত্রিত ছিলেন দেবলীনা। সেখানেই বিজেপি নেতা দিলীপ ঘোষকে প্রশ্ন করা সময় পরিচালক তথা গায়ক অনিন্দ‍্য চট্টোপাধ‍্যায়ের মন্তব‍্যের সূত্র ধরে বলেন, তিনি নিজে নিরামিষভোজী। কিন্তু দরকার পড়লে নবমীর দিন তাঁর বাড়িতে গোমাংস রান্না করে দিতে পারেন।

এতেই ক্ষেপে ওঠেন কট্টরপন্থীরা। সম্প্রতি অপর একটি সর্বভারতীয় সংবাদ মাধ‍্যমে আয়োজিত চ‍্যাট শোতে বিজেপি নেতা তরুণজ‍্যোতি তিওয়ারি এই প্রসঙ্গ নিয়ে আইনি ব‍্যবস্থা নেওয়ার হুমকি দেন দেবলীনাকে। এখানেই শেষ নয়, সোশ‍্যাল মিডিয়ায় একটি পোস্ট করে তিনি কটাক্ষ করে লেখেন, যারা অভিনয় পেশার সঙ্গে যুক্ত তারা টাকার বিনিময়ে ‘বাঁদর নাচ’ নাচেন।

বিজেপি নেতার এই পোস্টের কমেন্টেই ওঠে অশ্লীল মন্তব‍্যের ঝড়। দেবলীনাকে উদ্দেশ‍্য করে একের পর এক অশালীন মন্তব‍্য থেকে শুরু করে গণধর্ষণ ও খুনের হুমকি পর্যন্ত দেওয়া হয়। এমনকি রেহাই পাননি অভিনেত্রীর মা ও। এই প্রসঙ্গেই সোশ‍্যাল মিডিয়ায় একটি লম্বা চওড়া পোস্টে মুখ খোলেন দেবলীনার স্বামী তথাগত মুখোপাধ‍্যায়।

সমস্ত কমেন্টের স্ক্রিনশন পোস্টে দিয়ে তথাগত প্রশ্ন ছুঁড়ে দেন, বিজেপির কেন্দ্রীয় মন্ত্রী তথা গায়ক বাবুল সুপ্রিয় এর আগে একাধিক বার সংবাদ মাধ‍্যমের সঙ্গে সাক্ষাৎকারে বলেছেন তিনি গোমাংস খেয়েছেন। তখন কোনো প্রশ্ন ওঠেনি কেন?

Back to top button