fbpx
টাইমলাইনভারত

মুসলিমদের পাঁচ একর জমি দেওয়া নিয়ে প্রশ্ন তুললেন লেখিকা তসলিমা নাসরিন

বাংলা হান্ট ডেস্ক : শনিবার সুপ্রিম কোর্টের তরফ থেকে অযোধ্যার বিতর্কিত জমি মামলার রায়দানের পর এই প্রথম মুসলিমদের পাঁচ একর জমি দেওয়া নিয়ে প্রশ্ন তুললেন কেউ, আর তিনি হলেন বিখ্যাত লেখিকা তসলিমা নাসরিন। বাংলাদেশি এই বিতর্কিত লেখিকা দীর্ঘদিন ধরেই ভারতে বসবাস করার সূত্রেই বিভিন্ন ইস্যুতে কলম ধরেছেন।

শনিবার অযোধ্যা মামলার রায়ে পাঁচ একর জমি মুসলিমদের বিকল্প হিসেবে দেওয়ার কথা ঘোষণা করার পর তসলিমা নাসরিন দাবি করেছেন, কেন পাঁচ একর জমি মুসলিমদের দেওয়া হল? এই প্রশ্ন তুলে দু দুটি টুইট করেছেন তিনি।সেখানে প্রথমটিতে তিনি লিখেছেন, তিনি যদি বিচারপতি হতেন সে ক্ষেত্রে 2.77 একর জমি সরকারকে একটি আধুনিক সায়েন্স স্কুল তৈরির জন্য দিতেন।

অন্যদিকে তিনি আরও একটি টুইট করে বলেছেন যে পাঁচ একর জমি মুসলিমদের দেওয়া হয়েছে তিনি থাকলে তা হলে সেই জমি আধুনিক ব্যবস্থাসম্পন্ন হাসপাতাল গড়ে তোলার জন্য দান করতেন, এখানে রোগীরা বিনামূল্যে চিকিত্সা পাবে। বাবরি মসজিদের জমির উপর রাম মন্দির নির্মিত হয়েছিল তাই বাবরি মসজিদ ধ্বংস করে দিয়েছিল হিন্দু সংগঠন।

তার পর থেকেই বাবরি মসজিদ এবং অযোধ্যা মামলা চলে আসছে দীর্ঘদিন ধরে। তবে সমস্ত সাক্ষ্য প্রমাণ হাতে পাওয়ার পর সুপ্রিম কোর্ট বাবরি মসজিদ কোনও ফাঁকা জমিতে তৈরি হয়নি বলে রায় দিয়েছে, তাই তার আগে যে রামমন্দির নির্মিত হয়েছিল এমন কোনও প্রমাণ না থাকলেও মহামান্য সুপ্রিম কোর্টের রায় অনুযায়ী অযোধ্যার বিতর্কিত জমিতে রামমন্দির নির্মিত হবে।

Leave a Reply

Close
Close