টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

মমতা ব্যানার্জীকে খ্যাপানোর জন্য জয় শ্রী রাম শ্লোগান, বললেন তথাগত রায়

বাংলা হান্ট ডেস্কঃ গতকাল নেতাজির 125 তম জন্মজয়ন্তী উপলক্ষে কেন্দ্রীয় সরকারের তরফ থেকে কলকাতার ভিক্টোরিয়া মেমোরিয়ালে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সেখানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী। এছাড়া অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছিল রাজ্যের মুখ্যমন্ত্রী মাননীয়া মমতা বন্দ্যোপাধ্যায় এবং রাজ্যপাল জগদীপ ধনকরকে। তারা সকলেই অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন। তবে এই অনুষ্ঠানেই ঘটে গেল এক বিতর্কিত ঘটনা।

নেতাজির 125 তম জন্মজয়ন্তী উপলক্ষে বক্তৃতা দেওয়ার জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম ঘোষণা হওয়ার পর তিনি বক্তৃতা দেওয়ার জন্য মঞ্চে যাচ্ছিলেন। সেই সময় হঠাৎই সভায় উপস্থিত কয়েকজন দর্শক জয় শ্রীরাম স্লোগান দিতে থাকেন। আর এতে বেজায় চটে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তিনি আর কোন বক্তৃতা না রাখার সিদ্ধান্ত নেন। তিনি বলে ওঠেন, এটা কোন রাজনৈতিক অনুষ্ঠান হচ্ছে না। এটা একটি সরকারি অনুষ্ঠান। এখানে এই ধরনের আচরণ কখনোই কাম্য নয়। তিনি শুধু ‘জয় হিন্দ’ ‘জয় বাংলা’ বলেই নিজের বক্তব্য শেষ করেন।

তারপর থেকে সমাজের বিভিন্ন স্তরে এই ঘটনা নিয়ে প্রতিবাদ দেখা গিয়েছে। আর এই বিষয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে বিতর্কিত মন্তব্য করে বসলেন বিজেপি নেতা তথাগত রায়। তিনি বললেন, ” মমতা বন্দ্যোপাধ্যায়কে খ্যাপানোর জন্য কিছু মানুষ মজা করে জয় শ্রীরাম স্লোগান দিয়েছেন।” জয় শ্রীরাম স্লোগানের মধ্যে অন্যায় কিছু দেখছেন না বিজেপি নেতা কথা তথাগত রায়।

Back to top button