টাইমলাইনভারতভাইরাল

শিক্ষকের অবসরে ফুঁপিয়ে ফুঁপিয়ে কাঁদছে পড়ুয়ারা, ভাইরাল ভিডিও দেখে আবেগে ভাসল নেটিজেনরা

বাংলা হান্ট ডেস্ক: শিক্ষকরা জাতির মেরুদণ্ড। তাঁদের শিক্ষার আলোয় আলোকিত হয় হাজার হাজার পড়ুয়া। পিতা-মাতার পর শিক্ষকই একমাত্র ব্যক্তি যাকে ঈশ্বরের মর্যাদা দেওয়া হয়েছে। শুধু তাই নয়, জীবনের প্রতিটি মোড়ে শিক্ষকরা আমাদের চলার পথ সহজ করে দেন।

স্বাভাবিকভাবেই শিক্ষার্থী এবং শিক্ষকের মধ্যে একটি অনন্য সম্পর্ক সবসময় বিরাজমান থাকে। তবে, প্রতিটি বিদ্যালয়ে এমন কিছু শিক্ষক থাকেন যাঁরা শুধু শিক্ষার্থী নয়, পাশাপাশি প্রত্যেকের খুব প্রিয় হয়ে ওঠেন তাঁদের কর্মদক্ষতা এবং নিজস্বতায়। কিন্তু, সেই শিক্ষকই যখন বিদ্যালয় থেকে বিদায় নেন স্বাভাবিকভাবেই তা মন খারাপের কারণ হয় সকলের।

সম্প্রতি, ঠিক এইরকমই এক চিত্র দেখা গিয়েছে কর্ণাটকে। যেখানে বিদ্যালয়ের এক শিক্ষকের বিদায় নেওয়ার সময়ে তৈরি হয়েছে এক আবেগাপ্লুত পরিবেশের। বিদ্যালয়ের অন্যান্য সদস্যদের পাশাপাশি, পড়ুয়াদের চোখেও এসেছে জল। শুধু তাই নয়, শিক্ষার্থীরা ওই শিক্ষককে জড়িয়ে অঝোর নয়নে কাঁদতেও থাকে।

ইতিমধ্যেই নেটদুনিয়ায় ভাইরাল হয়েছে এই ভিডিও। যা দেখে চোখের কোণা ভিজেছে নেটিজেনদেরও। পাশাপাশি, কমেন্টের বন্যাও বয়ে গিয়েছে ওই ভিডিওতে। সকলেই ওই শিক্ষকের প্রশংসার পাশাপাশি দীর্ঘায়ু কামনা করেছেন।ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গিয়েছে যে, ওই বিদায়ী শিক্ষক বিদ্যালয়ের মাঠে পা রাখার সাথে সাথে শিক্ষার্থীরা তাঁকে জড়িয়ে ধরে কান্নাকাটি শুরু করে। অনেকে আবার তার পা ছুঁয়ে আশীর্বাদও নেন!

বিদ্যালয় সূত্রে জানা গিয়েছে যে, ওই শিক্ষক অবসর নেওয়ায় এক বিদায়ী সংবর্ধনার আয়োজন করা হয়। সেখানেই বিদ্যালয়ের সকল শিক্ষার্থী ও অন্যান্য শিক্ষকরা ফুলের মালা ও শাল পরিয়ে সম্মানের সাথে তাঁকে বিদায় জানান। সেই সময়ই আবেগাপ্লুত হয়ে পড়েন সকলে। পাশাপাশি, ওই শিক্ষক উপস্থিত সকলের সাথে শুভেচ্ছা বিনিময়ও করেন।

Related Articles

Back to top button